ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জবির একাডেমিক ভবন মূল ক্যাম্পাসেই রাখার দাবি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
জবির একাডেমিক ভবন মূল ক্যাম্পাসেই রাখার দাবি

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সব একাডেমিক ভবন ও কার্যক্রম মূল ক্যাম্পাসেই রাখার দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।
রোববার (০৬ নভেম্বর) শিক্ষক সমিতির চতুর্থ সাধারণ সভা থেকে এ দাবি জানানো হয়।


সাধারণ সভায় একাডেমিক ভবন বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসেই রাখা, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব টাকা দিয়ে জমি না কেনা, নতুন করে হল পুনরুদ্ধার কমিটি করে হল উদ্ধারে কার্যকরী পদক্ষেপ, বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য গাড়ি ক্রয় এবং শিক্ষকদের হোম লোনের ব্যবস্থা করার দাবি জানানো হয়।
বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে আরো ৫০ বিঘা জমি কেনার নির্দেশ দেওয়ায় সাধারণ সভায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়।
বৈঠক শেষে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন বাংলানিউজকে বলেন, ‘বৈঠকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বা একাডেমিক ভবন অন্য কোথাও স্থানান্তর না করার দাবি জানানো হয়েছে। নদীর ওপারে একাডেমিক ভবন করার যে কথা আমরা শুনছি, তা বাস্তবায়ন করা হলে শিক্ষার্থীরা অনেক সুবিধা থেকে বঞ্চিত হবেন’।
তিনি আরো বলেন, ‘আমরা জানিয়ে দিয়েছি, নদীর ওপারে সব রকম আবাসিক ব্যবস্থা করলে কোনো অসুবিধা নেই। আমাদের যে ক্যাম্পাস রয়েছে, সেখানে তিনটি উচ্চ মানসম্মত বিল্ডিং করলে কমপক্ষে ৭০ থেকে ৮০টি বিভাগ চালানো করা সম্ভব’।

তিনি বলেন, ‘আমাদের শিক্ষকদের বিশ্ববিদ্যালয় থেকে হোম লোন দেওয়া হোক। প্রয়োজনে ব্যাংকের চেয়ে বেশি সুদ দিতে রাজি আছে শিক্ষকরা’।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
ডিআর/এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।