ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুলে রহস্যজনক চুরি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুলে রহস্যজনক চুরি

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত “শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুল” থেকে নগদ দুই লাখ টাকারও বেশি চুরি হয়েছে।

রোববার (০৬ নভেম্বর) দিবাগত গভীর রাতে স্কুলের অফিস সহকারীর কক্ষ থেকে দুই লাখ ৮ হাজার ৫শ’ টাকা খোয়া যায়।

এ ঘটনায় অফিস সহকারী চৌধুরী আব্দুল আহাদসহ একাধিক নিরাপত্তা কর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক জীতেন্দ্র ভট্টাচার্য বাংলানিউজকে জানান, সোমবার সকাল সাড়ে ৮টায় স্কুলের অফিস সহকারী তার কক্ষ খুলে দেখেন- আলমারীসহ আসবাবপত্র তছনছ করা। কিন্তু বাইরের দিকে তালা ঝুলানো রয়েছে। তারা বিষয়টির কুলকিনারা পাচ্ছেন না। তিনি বিষয়টিকে রহস্যজনক বলে মন্তব্য করেন।

এঘটনার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া, স্কুল কমিটির সভাপতি অধ্যাপক নারায়ণ সাহাসহ অন্য সদস্যরা স্কুল পরিদর্শন করেন। ঘটনার পর দুপুর ২টায় বৈঠকে বসে স্কুলের ম্যানেজিং কমিটি।

বৈঠক শেষে ম্যনেজিং কমিটির সভাপতি অধ্যাপক ড. নারায়ণ সাহা জানান, এ ঘটনায় অফিস সহকারী আহাদ এবং দুই নিরাপত্তাকর্মী ও স্কুলের ঝাড়ুদারকে সাময়িক বহিস্কারের সুপারিশ করা হয়েছে।

এছাড়া এ ঘটনায় ব্যবস্থা নিতে এবং মামলা দায়েরে রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের কাছে সুপারিশ পাঠানো হয়েছে। তবে রেজিস্ট্রার ছুটিতে রয়েছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।