ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে সাম্প্রদায়িক হামলা ও নির্যাতনের ঘটনার প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

শাবিপ্রবি: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে সাম্প্রদায়িক হামলা ও নির্যাতনের ঘটনার প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

মঙ্গলবার (০৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ক্যাম্পাসের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন ও সমাবেশ করা হয়।

সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ সামসুল আলমের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল আমিন রাব্বির সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন- সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. মোজাম্মেল হক, কোষাধ্যক্ষ ড. মুশতাক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মস্তাবুর রহমান, অধ্যাপক ড. আখতারুল ইসলাম, অধ্যাপক ড. আব্দুল আওয়াল বিশ্বাস, অধ্যাপক ড. আব্দুল গনি, অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য প্রমুখ।

সমাবেশে সভাপতি অধ্যাপক সৈয়দ সামসুল আলম বলেন, ১৯৭১ সালে একটি অসাম্প্রদায়িক দেশ গড়তেই বাংলাদেশ স্বাধীন হয়। সব ধর্মের লোক এই দেশে সমান অধিকার রাখে।

তিনি অভিযোগ করেন, রামুসহ অন্যান্য ঘটনার বিচার না হওয়ায় বারবার এ ধরনের কর্মকাণ্ড ঘটছেই। এভাবে চললে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠন সম্ভব নয় বলে তিনি মন্তব্য করেন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
জিপি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।