ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জাবিতে তিনদিন ব্যাপী বিতর্ক প্রতিযোগিতা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
জাবিতে তিনদিন ব্যাপী বিতর্ক প্রতিযোগিতা ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (জেইউডিএস) উদ্যোগে তিনদিন ব্যাপী নারীর ক্ষমতায়ন ও অধিকার সচেতনতামূলক সেমিনার ও বিতর্ক প্রতিযোগিতা ‘শি ডায়ালগ ২০১৬’ এর আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা রয়েছেন ইয়ুথ অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট বাংলাদেশ এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ) ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (জেইউডিএস) উদ্যোগে তিনদিন ব্যাপী নারীর ক্ষমতায়ন ও অধিকার সচেতনতামূলক সেমিনার ও বিতর্ক প্রতিযোগিতা ‘শি ডায়ালগ ২০১৬’ এর আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা রয়েছেন ইয়ুথ অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট বাংলাদেশ এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ) ।

বুধবার (০৯ নভেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠটির সভাপতি ওয়ালীউল্লাহ বাশার সজীব।

লিখিত বক্তব্যে তিনি জানান, বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিশ^বিদ্যালয়ের দর্শন বিভাগের সেমিনার কক্ষে ‘নারীর বৈশি^ক ক্ষমতায়ন: বাংলাদেশ-এর দৃষ্টিকোণ’ শীর্ষক সেমিনারের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন  করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি ও বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আক্তার।
 
এবারের বিতর্ক প্রতিযোগিতায় সারাদেশ থেকে আগত মোট ২৪টি দল অংশ নেবে। এতে বিশ^বিদ্যালয় ও কলেজ পর্যায়ের জন্য উন্মুক্ত পাবলিক স্পিচ প্রতিযোগিতা থাকছে। তবে প্রত্যেক প্রতিযোগিতায় শুধু নারীরা অংশ নেবেন।

১২ নভেম্বর (শনিবার) বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল, পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠিত হবে।
 
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এবং বিশেষ অতিথি থাকবেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, ওয়াইসিডি বাংলাদেশের সিইও কামরুল হাসান সোহাগ প্রমুখ।

সমাপনী শেষে ‘মেঘদল’ ব্যান্ড সংগীত পরিবেশন করবে।

সংবাদ সম্মেলনে অনুষ্ঠান বিষয়ক সম্পাদক পাভেল রহমান, ওয়াইসিডি বাংলাদেশের প্রজেক্ট হেড সুলতানা মেহজাবীন, অ্যাসিস্ট্যান্ট ব্র্যান্ড ম্যানেজার মাহরান মুহাম্মদ ফাদলুল্লাহসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।