ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সাম্প্রদায়িক হামলার বিচারের দাবিতে শেকৃবি’তে মানববন্ধন

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
সাম্প্রদায়িক হামলার বিচারের দাবিতে শেকৃবি’তে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও হবিগঞ্জের মাধবপুরসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর-মন্দিরে হামলা অগ্নিসংযোগ ও লুটপাটের বিচার ও ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীরা।

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও হবিগঞ্জের মাধবপুরসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর-মন্দিরে হামলা অগ্নিসংযোগ ও লুটপাটের বিচার ও ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, কৃষিতত্ত্বের অধ্যাপক ড. পরিমল কান্তি বিশ্বাস, অধ্যাপক ড. তুহিন শুভ্র রায়, মৃত্তিকা বিজ্ঞানের অধ্যাপক ড. অলক কুমার পাল, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীরা অংশ নেন।

বক্তারা বলেন, দেশের বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের উপর যে সাম্প্রদায়িক হামলা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। যারা সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দিচ্ছে তাদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দেওয়া এখন সময়ের দাবি।

মানববন্ধন শেষে ক্যাম্পাসে সংক্ষিপ্ত পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।