ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে দারিদ্র্য বিমোচন বিষয়ক সেমিনার রোববার

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
বাকৃবিতে দারিদ্র্য বিমোচন বিষয়ক সেমিনার রোববার ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার দারিদ্র্য বিমোচনে গবেষণা বিষয়ে আন্তজার্তিক সেমিনার ও কৃষি প্রযুক্তি মেলার আয়োজন করা হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে।

বাকৃবি: দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার দারিদ্র্য বিমোচনে গবেষণা বিষয়ে আন্তজার্তিক সেমিনার ও কৃষি প্রযুক্তি মেলার আয়োজন করা হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে।

রোববার (১৩ নভেম্বর) সকালে বাকৃবি ক্যাম্পাসে তিন দিনব্যাপী এ সেমিনার ও মেলার উদ্বোধন করা হবে।

শনিবার সকাল সাড়ে ১০টায় বাকৃবির উপাচার্যের বাসভবনে সাংবাদিক সম্মেলনে এ কথা জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

তিনি বলেন, সেমিনারে আগত বিদেশি বিজ্ঞানীদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। সেমিনারে সামগ্রিক গবেষণা ও ফলাফল কৃষক পর্যায়ে পৌঁছে দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, রিজিওনাল নেটওয়ার্ক অন প্রোভার্টি ইরাডিকেশন (রেনপারের) ‘দারিদ্র্য বিমোচনে প্রযুক্তির প্রসার: সম্ভাবনা ও ঝুঁকি’ শীর্ষক তাদের সপ্তম এ আন্তজার্তিক সেমিনারের আয়োজন করেছে।

সেমিনারে ছয়টি সেশনে ১৪১টি বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করা হবে। এতে বাংলাদেশ, মালয়েশিয়া, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনামসহ বিভিন্ন দেশ থেকে ২০০ জন বিজ্ঞানী ও গবেষক অংশ নেবেন।

সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, প্রধান পৃষ্ঠপোষক থাকবেন বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর এবং বিশেষ অতিথি থাকবেন ইউনিভার্সিটি মালয়েশিয়া কেলানটানের উপ উপাচার্য ও রেনপারের চেয়্যারমান প্রফেসর ড্যাটো ড. ইব্রাহীম বিন চে ওমর।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।