ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

‘নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
‘নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করতে হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জাতির আশা-আকাঙ্ক্ষা পূরণে নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। কারণ, আগামী দিনে এ শিক্ষার্থীরাই দেশকে নেতৃত্ব দেবে।

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জাতির আশা-আকাঙ্ক্ষা পূরণে নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। কারণ, আগামী দিনে এ শিক্ষার্থীরাই দেশকে নেতৃত্ব দেবে।

শনিবার (১২ নভেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সদস্যদের সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

অনুষ্ঠানে এ বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী সদস্যদের সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি দেওয়া হয়। এছাড়া ‘আমরা’ নেটওয়ার্কের ফ্রি ওয়াইফাই সার্ভিসের উদ্বোধন করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, ‘শিক্ষার্থীদের গ্লোবাল ভিলেজের নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে তাদের জন্য বিশ্বমানের শিক্ষা ও প্রযুক্তির ব্যবস্থা করতে হবে। শিক্ষার মান বাড়িয়ে বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় যাওয়াই এখন বড় চ্যালেঞ্জ। আমরা প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষায় ছেলে-মেয়ে সমতা অর্জন করেছি। উচ্চশিক্ষায়ও কিছুদিনের মধ্যেই এর প্রতিফলন দেখা যাবে’।

ডিআরইউ’র সভাপতি জামালউদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাজু আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফ্রি ওয়াইফাই সার্ভিসদাতা প্রতিষ্ঠান ‘আমরা’ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ ও শিক্ষা সম্মাননা অনুষ্ঠানের পৃষ্ঠপোষক ইনডেক্স গ্রুপের পরিচালক কাইয়ুম নিজামী।

বক্তব্য দেন ডিআরইউ’র যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন, অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক এমএম কায়সার, সুরাইয়া মুন্নী, শিক্ষার্থীদের পক্ষে সাইফ ইবনে কামাল সীমান্ত ও তাবাসসুম মোস্তফা অথৈ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, দফতর সম্পাদক মেহেদি আজাদ মাসুম, নারী বিষয়ক সম্পাদক সুমি খান, ক্রীড়া সম্পাদক মুজিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মনিরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক আমিনুল হক ভূঁইয়া, কল্যাণ সম্পাদক জিলানী মিলটন, কার্যনির্বাহী সদস্য শেখ মাহমুদ এ রিয়াত এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
ইএস/ওএইচ/এএসআর

**
ব্যবসায়ীদেরও শিক্ষার দায়িত্ব নেওয়া উচিত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।