ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
বেরোবিতে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা শুরু

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা রোববার (১৩ নভেম্বর) শুরু হয়েছে। 

রংপুর: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা রোববার (১৩ নভেম্বর) শুরু হয়েছে।  

এদিন কলা অনুষদের ‘এ’ ইউনিটের অধীনে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোট ৪ শিফটে পরীক্ষা হচ্ছে।

শিডিউল অনুযায়ী, ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে সামাজিক বিজ্ঞান অনুষদের ‘বি’ ইউনিট, ১৫ নভেম্বর বিজনেস স্টাডিজ অনুষদের ‘সি’ ইউনিট, ১৬ নভেম্বর বিজ্ঞান অনুষদের ‘ডি’ ইউনিট এবং ১৭ নভেম্বর প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ‘ই’ ইউনিটের পরীক্ষা।

চলতি বছর ৬টি অনুষদের ২১টি বিভাগে মোট ১ হাজার ২শ’ ৩০টি আসনের বিপরীতে ৬১ হাজার ৫শ’ ৭৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এছাড়া ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণে ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করছেন বলে বাংলানিউজকে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. শাহীনুর রহমান।

পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনের জন্য পরীক্ষার হলে মোবাইল ফোনসহ সব ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস, ক্যালকুলেটর, ঘড়ি, হেডফোন ইত্যাদি ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রক্টর মো. শাহীনুর রহমান জানান, পরীক্ষায় যেকোন প্রকার জালিয়াতি ও অসদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করছেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।