ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাষ্ট্রীয় পর্যায়ে জাতীয় কৃষি দিবস পালনের আহ্বান

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
রাষ্ট্রীয় পর্যায়ে জাতীয় কৃষি দিবস পালনের আহ্বান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাষ্ট্রীয় পর্যায়ে জাতীয় কৃষি দিবস পালনের আহ্বান জানিয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

ঢাকা: রাষ্ট্রীয় পর্যায়ে জাতীয় কৃষি দিবস পালনের আহ্বান জানিয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

 

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে জাতীয় কৃষি দিবসের এক আলোচনায় তিনি এ আহ্বান জানান।

দিবসটি উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

আলোচনা সভায় উপাচার্য বলেন, নবান্ন উৎসবের সঙ্গে মিশে আছে বাঙালির ঐতিহ্যবাহী সংস্কৃতি। অগ্রহায়ণের শুরুতেই এপার বাংলা ও ওপার বাংলাতে চলে উৎসবের নানা আয়োজন। ২০০৮ ও ২০০৯ সালে জাঁকজমক ও বর্ণ্যাঢ্য আয়োজনের মধ্যদিয়ে জাতীয় কৃষি দিবস পালিত হয়। এরপর রাষ্ট্রীয়ভাবে এ দিবস পালনের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। এটা খুবই দুঃখজনক। আমি আশা করি, বর্তমান কৃষিবান্ধব সরকার আগামীতে জাতীয় কৃষি দিবস উদযাপনে যথাযথ পদক্ষেপ নেবে।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।