ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের জন্য নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

ঢাকা: বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের জন্য নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।
 
এতে স্কুল-২ পর্যায়ে ৪৬১ জন, স্কুল পর্যায়ে ১৩ হাজার ৮৬৮ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৬৪৪ জনসহ মোট ১৮ হাজার ৯৭৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।


 
মঙ্গলবার (১৫ নভেম্বর) এনটিআরসিএ’র চেয়ারম্যান এএমএম আজহার আলী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
পরীক্ষার ফলাফল http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।
 
এছাড়া উত্তীর্ণ প্রার্থীদের টেলিটক মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমেও ফলাফল জানিয়ে দেওয়া হবে।
 
১২ ও ১৩ আগস্ট শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় স্কুল-২ পর্যায়ে, স্কুল পর্যায়ে এবং কলেজ পর্যায়ে ১ লাখ ২৭ হাজার ৬৬৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।
 
এ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে ২৩টি, স্কুল পর্যায়-২ এ ১৯টি এবং কলেজ পর্যায়ে ৩৫টিসহ মোট ৭৭টি বিষয়ে লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়।
 
লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে ওয়েবসাইট ও এসএমএস এর মাধ্যমে জানানো হবে।
 
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের জন্য প্রিলিমিনারির পর লিখিত পরীক্ষার মাধ্যমে দ্বাদশ পরীক্ষা থেকে সরাসরি শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে। এতে শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের কর্তৃত্ব থাকছে না।
 
বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।