ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

কুবির শিক্ষক-কর্মচারীর বরখাস্তের দাবিতে উপাচার্যকে আল্টিমেটাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
কুবির শিক্ষক-কর্মচারীর বরখাস্তের দাবিতে উপাচার্যকে আল্টিমেটাম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক ও কর্মচারীর বরখাস্তের দাবিতে উপাচার্যকে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন বঙ্গবন্ধু পরিষদের নেতারা।

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক ও কর্মচারীর বরখাস্তের দাবিতে উপাচার্যকে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন বঙ্গবন্ধু পরিষদের নেতারা।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রভাষক মঞ্জুর মোরশেদের পিএইচডি সনদ জালিয়াতির শাস্তি এবং সাবেক শিবির নেতা ও রেল নাশকতা মামলার আসামি অফিস সহকারী কাম ডাটা প্রসেসর পদে নিয়োগপ্রাপ্ত কর্মচারী খলিলুর রহমানকে সাতদিনের মধ্যে বরখাস্তের জন্য উপাচার্যকে এ আল্টিমেটাম দেওয়া হয়।

বুধবার (১৬ নভেম্বর) অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য বঙ্গবন্ধু পরিষদের নেতারা একটি স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, অর্থনীতি বিভাগের প্রভাষক মঞ্জুর মোরশেদের পিএইচডি জালিয়াতি ও প্রতারণা বিশ্ববিদ্যালয়ের মর্যাদাহানি ও জনপ্রশাসনের শৃঙ্খলা নষ্ট করেছে। আগামী সাতদিনের মধ্যে স্থায়ী বহিষ্কারের মাধ্যমে সিন্ডিকেটের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন এবং অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় থেকে জালিয়াতির মামলা দায়েরের কথা উল্লেখ করা হয়।

স্মারকলিপিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের অফিস সহকারী কাম ডাটা প্রসেসর পদে নিয়োগ প্রাপ্ত খলিলুর রহমান শিবির নেতা ও নাশকতা মামলার চার্জশিটভুক্ত আসামি। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়নি এবং চিঠির কোনো উত্তর দেয়নি।

এ বিষয়ে উপাচার্য ড. মো. আলী আশরাফ বাংলানিউজকে বলেন, মোরশেদের বিষয়টা আমরা কয়েকবার সিন্ডিকেটে তুলেছি। সিন্ডিকেট যে সিদ্ধান্ত দিয়েছে তার জবাব চেয়ে চিঠি দিয়েছি। সামনের সিন্ডিকেটে বিষয়টি আবারও তোলা হবে।

তিনি জানান, খলিলের বিষয়টিও সিন্ডিকেটে তোলা হয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আইনজীবীদের পরামর্শ নেওয়ার কথা বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।