ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জাবির প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা শুরু ১৯ নভেম্বর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
জাবির প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা শুরু ১৯ নভেম্বর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হবে শনিবার (১৯ নভেম্বর)। চলবে বুধবার (২৩ নভেম্বর) পর্যন্ত।

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হবে শনিবার (১৯ নভেম্বর)। চলবে বুধবার (২৩ নভেম্বর) পর্যন্ত।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

এতে বলা হয়, পর্যায়ক্রমে প্রতিটি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম দিনে ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ২০ নভেম্বর ‘ডি’ ইউনিট (জীববিজ্ঞান অনুষদ), ২১ নভেম্বর ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ) এবং ‘এইচ’ ইউনিট (আইআইটি), ২২ নভেম্বর ‘এফ’ ইউনিট (আইন অনুষদ), ‘ই’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) এবং ‘জি’ ইউনিট (আইবিএ-জে ইউ) ও ২৩ নভেম্বর ‘সি’ ইউনিটের (কলা ও মানবিকী অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথম শিফট প্রতিদিন সকাল ৯টায় শুরু হবে। ২ হাজার ৩০টি আসনের বিপরীতে ২ লাখ ২০ হাজার ২৯৮ জন পরীক্ষার্থী অংশ নিবে। প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে ১০৯ জন পরীক্ষার্থী।

ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ও সূচি  www.juniv.edu/admission  থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।