ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

'ধর্মীয় মৌলবাদ, গোঁড়ামি ও অন্ধবিশ্বাস সব সমস্যার মূল কারণ'

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
'ধর্মীয় মৌলবাদ, গোঁড়ামি ও অন্ধবিশ্বাস সব সমস্যার মূল কারণ' ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধর্মীয় মৌলবাদ, গোঁড়ামি ও অন্ধবিশ্বাসকে সব সমস্যার মূল কারণ বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান।

জবি: ধর্মীয় মৌলবাদ, গোঁড়ামি ও অন্ধবিশ্বাসকে সব সমস্যার মূল কারণ বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান।

 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ইউনেস্কো ঘোষিত 'বিশ্ব দর্শন দিবস' উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের উদ্যোগে ‘ডায়ালগ ফর পিস’ শীর্ষক এক সেমিনারে এ কথা বলেন তিনি।

 

অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক ড. মোহাম্মদ হাফিজুল ইসলাম এর সঞ্চালনায় উক্ত সেমিনারে বর্তমান বিশ্ব এবং বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক ও ধর্মীয় অসহিষ্ণুতার মূল কারণ হিসেবে দর্শন ও নৈতিকতা চর্চার অভাবের বিষয়টিকে তুলে ধরা হয়।

অনুষ্ঠানে দর্শন বিভাগের চেয়ারম্যান ড. সিদ্ধার্থ শংকর জোয়ার্দ্দার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম।

এছাড়া সেমিনারে ‘দর্শন দিবসের প্রত্যাশা, বাংলাদেশ, আমাদের করণীয়’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. মো. লুৎফর রহমান।

এর আগে বেলা ১১টার দিকে ‘বিশ্ব দর্শন দিবস’ উপলক্ষে উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
ডিআর/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।