ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ইবি ভিসিকে হত্যাচেষ্টার ঘটনায় আটক ১

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
ইবি ভিসিকে হত্যাচেষ্টার ঘটনায় আটক ১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. রাশিদ আসকারীকে হত্যাচেষ্টার ঘটনায় সাহাদুল নামে বিশ্ববিদ্যালয়ের এক মাইক্রোবাস চালককে আটক করেছে পুলিশ।

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. রাশিদ আসকারীকে হত্যাচেষ্টার ঘটনায় সাহাদুল নামে বিশ্ববিদ্যালয়ের এক মাইক্রোবাস চালককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে তাকে আটক করা হয়।

পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুর দুইটার দিকে তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে কুষ্টিয়া জজ আদালতে পাঠানো হয়। তবে আজ রিমান্ড আবেদনের শুনানি হয়নি।  

এর আগে গত ১০ নভেম্বর উপাচার্যের গাড়ির চাকার নাট খোলার ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রক্টরকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপাচার্যের বাস ভবনের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মাইক্রোবাস চালক সাহাদুলকে সন্দেহ করেন তদন্ত কমিটির সদস্যরা। পরে তাকে আটক করা হয়।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, ঘটনার সাথে সংশ্লিষ্ট থাকার নির্দিষ্ট তথ্যর ভিত্তিতে সাহাদুলকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের পর তাকে জেলা জজ কোর্টে পাঠানো হয়েছে।

১০ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর গাড়ির পেছনের চাকার ৬টি নাটের ৫টি নাট খুলে ফেলে দুস্কৃতিকারীরা। সেদিন কুষ্টিয়া লালন মেলার আলোচনা সভায় যাওয়ার পথে তিনি আল্পের জন্য দুর্ঘটনার হতে থেকে রক্ষা পান।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।