ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জেএসসি’র প্রশ্নপত্র বাইরে সরবরাহ, শিক্ষকের বিরুদ্ধে মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
জেএসসি’র প্রশ্নপত্র বাইরে সরবরাহ, শিক্ষকের বিরুদ্ধে মামলা 

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) পরীক্ষার প্রশ্নপত্র বাইরে সরবরাহ করায় আয়নাল হক নামে এক শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। এছাড়া এ ঘটনায় বহিষ্কার করা হয়েছে তিন শিক্ষক ও এক পরীক্ষার্থীকে।

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) পরীক্ষার প্রশ্নপত্র বাইরে সরবরাহ করায় আয়নাল হক নামে এক শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। এছাড়া এ ঘটনায় বহিষ্কার করা হয়েছে তিন শিক্ষক ও এক পরীক্ষার্থীকে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে ফুলবাড়ী জসিমিয়া মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গাহস্থ্য বিজ্ঞান পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেএসসি পরীক্ষার শেষ দিনে ফুলবাড়ী জসিমিয়া মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মাহামুদা খাতুন মিম পরীক্ষা দিচ্ছিল। এসময় সে গোপনে একই স্কুলের শিক্ষক আয়নাল হকের মাধ্যমে প্রশ্নের একটি অংশ ছিঁড়ে বাইরে পাঠায়। আয়নাল হক প্রশ্নের ওই অংশ তার কোচিং সেন্টারে নিয়ে যান। খবর পেয়ে ফুলবাড়ীর সহকারী কমিশনার (ভূমি) নবী নেওয়াজ ওই কোচিং সেন্টারে তল্লাশি চালিয়ে প্রশ্নের অংশটুকু উদ্ধার করে পরীক্ষা কেন্দ্রে নিয়ে আসেন। এসময় শিক্ষক আয়নাল হক কৌশলে পালিয়ে যান।  

পরে ওই শিক্ষার্থী এবং পরীক্ষা কক্ষে দায়িত্বরত সহকারী শিক্ষক মাহাফুজার রহমান রুবেল, সোহরাব হোসেন ও জোতিন্দ্র নাথকে বহিষ্কার করা হয়।  

ওই কেন্দ্রের সচিব মো. আবেদ আলী এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।  

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম রেজাউল ইসলাম জানান, পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইনে কেন্দ্র সচিব বাদী হয়ে ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আয়নাল হকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।