ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে আমন ধান কাটা ও পিঠা উৎসব

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
বাকৃবিতে আমন ধান কাটা ও পিঠা উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আমন ধান কাটা উপলক্ষে পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। আমন ধান রোপন করে এ বছর ১৮০ একর জমি থেকে ১ কোটি ৩৪ লাখ টাকা আয় করেছে বিশ্ববিদ্যালয়।

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আমন ধান কাটা উপলক্ষে পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। আমন ধান রোপন করে এ বছর ১৮০ একর জমি থেকে ১ কোটি ৩৪ লাখ টাকা আয় করেছে বিশ্ববিদ্যালয়।

 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের খামার ব্যবস্থাপনা শাখায় এ পিঠা উৎসব উদ্‌যাপিত হয়। প্রধান অতিথি হিসেবে ধান কাটা ও পিঠা উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

খামার ব্যবস্থাপনা শাখার তত্ত্বাবধায়ক অধ্যাপক ড. মো. আবদুস সালামের সভাপতিত্বে উৎসবে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী,  কৃষি অনুষদের ডিন অধ্যাপক মো. আবদুল কুদ্দুছ, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির সমন্বয়ক ড. লুৎফল হাসান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকিরসহ দুই শতাধিক শিক্ষক-কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৪১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।