ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

পড়াশোনার নিরিবিলি পরিবেশের লাইন...

ইসমাইল হোসেন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
পড়াশোনার নিরিবিলি পরিবেশের লাইন... ছবি: কাশেম হারুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সকাল নয়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা ভবন এলাকায় দুই, চারজন শিক্ষার্থী আসা শুরু করেছেন। তখনও খোলেনি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের ফটক।

ঢাকা: সকাল নয়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা ভবন এলাকায় দুই, চারজন শিক্ষার্থী আসা শুরু করেছেন। তখনও খোলেনি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের ফটক।

এখানকার ‘নিরিবিলি’ পরিবেশে পড়তে এসেছেন শিক্ষার্থীরা। সকাল ১০টায় খুলবে গেট। কিন্তু গ্রন্থাগারের নিরিবিলি পরিবেশটা চাই সবার। তাই সকাল থেকেই গ্রন্থাগারের সামনে পড়েছে লাইন। সারিবদ্ধ ব্যাগ দিয়ে সিরিয়াল দিয়েছেন ছাত্র-ছাত্রীরা।
 
ঢাবি ক্যাম্পাসে শনিবার (১৯ নভেম্বর) সকালে গ্রন্থাগারমুখী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ভেতরে জায়গা অনেক থাকলেও আগে আসলে একটু নিরিবিলি পরিবেশ পাওয়া যায়। বই-পুস্তকও পাওয়া যায় সহজেই। তাই সবাই লাইন দিয়েছেন।
 
গ্রন্থাগারে প্রবেশের অপেক্ষায় থাকা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একজন শিক্ষার্থী জানালেন, শনিবার দিন সকাল ১০টা থেকে রাত ৮টা, রোববার থেকে বৃহস্পতি সকাল ৮টা থেকে রাত ৯টা এবং শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে কেন্দ্রীয় গ্রন্থাগার।
 
প্রতিদিনই খোলার আগে আগে গ্রন্থাগারের সামনে লাইন পড়ে বলে জানালেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
এমআইএইচ/আরআইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।