ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

প্রশ্নপত্র ফাঁসের চেয়ে প্রচার বেশি হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
প্রশ্নপত্র ফাঁসের চেয়ে প্রচার বেশি হয়

প্রশ্নপত্র ফাঁসের চেয়ে প্রচার বেশি হয় মন্তব্য করে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, যারা এ কাজ করেন এতে তারা উৎসাহ পান। তাদের কাছে এ অপরাধ রোমাঞ্চকর মনে হয়।

ঢাকা: প্রশ্নপত্র ফাঁসের চেয়ে প্রচার বেশি হয় মন্তব্য করে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, যারা এ কাজ করেন এতে তারা উৎসাহ পান। তাদের কাছে এ অপরাধ রোমাঞ্চকর মনে হয়।

রোববার (২০ নভেম্বর) দুপুরে রাজধানীর লালবাগের অগ্রণী স্কুলে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন মন্ত্রী।  

তিনি বলেন, এবার আমরা এমনভাবে প্রশ্ন সংরক্ষণ করেছি যাতে প্রশ্ন ফাঁস হওয়ার কোনো সম্ভবনা নেই। প্রতারক চক্রের আর সুযোগ নেই রোমাঞ্চ উপভোগ করার।  

প্রশ্নপত্র নির্বাচনের পদ্ধতির বিষয়ে মন্ত্রী বলেন, পুরো প্রক্রিয়া আমরা আপনাদের বলবো না। তবে প্রশ্নের অনেকগুলো সেট তৈরি করা হয়েছে।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সরকার শুধু প্রাথমিকে নয়, যেকোনো পরীক্ষার ক্ষেত্রেই প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রকে কঠোরভাবেই প্রতিহত করছে।

এ বছর অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ১২৩৬ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে ছাত্র ২২৭ এবং ছাত্রী ১০০৯ জন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এসটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।