ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

লিপু হত্যা মামলা তদন্তে ধীরগতি, শিক্ষার্থীদের ক্ষোভ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
লিপু হত্যা মামলা তদন্তে ধীরগতি, শিক্ষার্থীদের ক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার এক মাস পেরিয়ে গেলেও মামলার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি নেই।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার এক মাস পেরিয়ে গেলেও মামলার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি নেই।

ওই ঘটনায় লিপুর রুমমেটকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হলেও হত্যার কারণ উদঘাটন করতে পারেনি পুলিশ।

মামলার তদন্তে ধীরগতিতে ক্ষোভ প্রকাশ করে লিপু হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে বিক্ষোভ-মিছিল ও মানববন্ধন করেছেন বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (২০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় লিপু হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে বিভাগের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধনে যোগ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) অশোক চৌহান বাংলানিউজকে জানান, তদন্তের বিষয়ে বলার মতো এখনও তেমন কিছু জানা যায়নি। লিপুর রুমমেট মনিরুল কিছু তথ্য দিয়েছে সেগুলো যাচাই-বাছাই করে আবার তার রিমান্ড আবেদন করা হয়েছিল। ম্যাজিস্ট্রেট কোর্টে তার শুনানি ছিল ১৫ নভেম্বর। কিন্তু রিমান্ড শুনানির আগেই ৮ নভেম্বর জজ কোর্ট থেকে তিনি জামিন পান।

গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর মরদেহ উদ্ধার করা হয়। লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে নগরীর মতিহার থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।