ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাকার সরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু ৩০ নভেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
ঢাকার সরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু ৩০ নভেম্বর

নতুন শিক্ষাবর্ষে ঢাকা মহানগরের ৩৫টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন কার্যক্রম অনলাইনে শুরু হবে ৩০ নভেম্বর (বুধবার)।

ঢাকা: নতুন শিক্ষাবর্ষে ঢাকা মহানগরের ৩৫টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন কার্যক্রম অনলাইনে শুরু হবে ৩০ নভেম্বর (বুধবার)।

 
ওই দিন রাত ১২টা ১ মিনিট থেকে ১২ ডিসেম্বর (সোমবার) রাত ১২টা পর্যন্ত তিনটি ফিডার শাখাসহ ৩৫টি স্কুলে আবেদন করা যাবে।

রোববার (২০ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে বিদ্যালয় থেকে কোনো ভর্তি ফরম বিতরণ করা হবে না জানান। ওয়েবসাইট (http://gsa.teletalk.com.bd) থেকে ভর্তির আবেদন করা যাবে।
 
মাউশির বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিটি আবেদনের জন্য টেলিটক প্রিপেইড মোবাইল ফোন নম্বর থেকে এসএমএনসের মাধ্যমে ১৫০ টাকা দিতে হবে।

এবারও বিদ্যালয়গুলোকে তিনটি গ্রুপে ভাগ করে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। কোনো শিক্ষার্থী একই গ্রুপে কেবল একটি বিদ্যালয়ে আবেদন করতে পারবে। একজন শিক্ষার্থী চাইলে তিনটি গ্রুপের তিনটি বিদ্যালয়ে আবেদনের সুযোগ পাবে।
 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ডিসেম্বর (শনিবার) প্রথম শ্রেণিতে ভর্তির জন্য লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হবে। জেএসসি-জেডিসি পরীক্ষার ফলের ভিত্তিতে নবম শ্রেণিতে ভর্তির জন্যও শিক্ষার্থী বাছাই হবে ২৪ ডিসেম্বর (শনিবার)।

আর বিদ্যালয়গুলোকে তিনটি গ্রুপে ভাগ করে দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তির জন্য লিখিত পরীক্ষা হবে। এর মধ্যে ‘এ’ গ্রুপের পরীক্ষা হবে ১৭ ডিসেম্বর (শনিবার), ‘বি’ গ্রুপের ১৮ ডিসেম্বর (রোববার) এবং ‘সি’ গ্রুপের পরীক্ষা হবে ১৯ ডিসেম্বর (সোমবার)।

ভর্তি পরীক্ষার বিষয়, তারিখ, সময় ও স্থান প্রবেশপত্রে উল্লেখ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এমআইএইচ/জিপি/এসএইচৎে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।