ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জবির ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ই’ ইউনিটের ভর্তি শুরু ২৭ নভেম্বর

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
জবির ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ই’ ইউনিটের ভর্তি শুরু ২৭ নভেম্বর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ই’ ইউনিটের ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে ২৭ নভেম্বর। 

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ই’ ইউনিটের ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে ২৭ নভেম্বর।  

মঙ্গলবার (২২ নভেম্বর) প্রকাশিত হতে যাওয়া ১ম মনোনয়নপ্রাপ্তদের ক্ষেত্রে ‘এ’ ইউনিটের ২৭ নভেম্বর থেকে ২৯ নভেম্বর, ‘বি’ ইউনিটের ২৭ নভেম্বর থেকে ২৯ নভেম্বর, ‘সি’ ইউনিটের ২৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর এবং ‘ই’ ইউনিটের ২৭ নভেম্বর থেকে ২৯ নভেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

 

সোমবার (২১ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, বিভিন্ন কোটায় (মুক্তিযোদ্ধার সন্তান কোটা/মুক্তিযোদ্ধার নাতি-নাতনি কোটা, পোষ্য (ওয়ার্ড) কোটা, উপজাতি কোটা, শারীরিক প্রতিবন্ধী কোটা এবং খেলোয়াড় কোটা) উত্তীর্ণ পরীক্ষার্থীদের ‘এ’ ইউনিটের সাক্ষাৎকার ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয়ে, ‘বি’ ইউনিটের সাক্ষাৎকার ১০ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলা অনুষদের ডিন কার্যালয়ে এবং ‘ই’ ইউনিটের সাক্ষাৎকার ১০ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলা অনুষদের ডিন কার্যালয়ের অনুষ্ঠিত হবে।  

এছাড়াও কোটায় ‘সি’ ইউনিটের সাক্ষাৎকার ২৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হবে। ‘সি’ ইউনিটের কোটায় মনোনয়নপ্রাপ্তদের তালিকা ২৭ ডিসেম্বর প্রকাশ করা হবে এবং তাদের ২৮ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীকে নির্ধারিত সময়সীমার মধ্যে নির্বাচিত বিষয়ে অবশ্যই ভর্তি হতে হবে, অন্যথায় সে আর ভর্তি হতে পারবে না।

ভর্তি কার্যক্রম সঠিকভাবে সম্পাদনের জন্য ভর্তির সময় শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল প্রবেশপত্র, নম্বরপত্র, সনদপত্র, সদ্য তোলা ৮ কপি ছবি (৪ কটি পাসপোর্ট সাইজ ও ৪ কপি স্ট্যাম্প সাইজ) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনতে হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jnu.ac.bd)-এর মাধ্যমে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
ডিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।