ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) সকালে ও বিকেলে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ নভেম্বর) ‘ঙ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে ভর্তি পরীক্ষা।

‘ঘ’ ইউনিটে রয়েছে ৭টি বিভাগ। এর মধ্যে অর্থনীতি বিভাগ, লোক প্রশাসন ও সরকার পরিচালনবিদ্যা বিভাগ, আইন ও বিচার বিভাগ, ফোকলোর বিভাগ, নৃ-বিজ্ঞান বিভাগ, পপুলেশন সায়েন্স বিভাগ ও স্থানীয় সরকার এবং নগর উন্নয়ন বিভাগ রয়েছে।

এদিন সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বিজোড় রোল নম্বরধারী এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত জোড় রোল নম্বরধারী পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘ঘ’ ইউনিটে মোট আবেদন পড়েছিল ১১ হাজার ৮৮৬টি এবং আসন সংখ্যা ছিল ৪২০টি। মোট পরীক্ষার্থীর উপস্থিতির হার শতকরা প্রায় ৯০ ভাগ।

এদিকে, শনিবার (২৬ নভেম্বর) অনুষ্ঠিত ‘গ’ ইউনিটের ফলাফল ওই দিনই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের উপ-পরিচালক (জনসংযোগ) এসএম হাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এমএএএম/এসআরএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।