ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বাংলাদেশের শিক্ষার্থীদের মান আন্তর্জা‌তিক প‌রিমণ্ডলে স্বীকৃ‌ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
বাংলাদেশের শিক্ষার্থীদের মান আন্তর্জা‌তিক প‌রিমণ্ডলে স্বীকৃ‌ত ছ‌বি: সুমন শেখ

জাতীয় সংসদের স্পিকার ও সি‌পিএ নির্বাহী ক‌মি‌টির চেয়ারপারসন ড. শিরীন শার‌মিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের শিক্ষার্থীদের শিক্ষার গুণগতমান আন্তর্জা‌তিক প‌রিমণ্ডলে স্বীকৃ‌ত। য‌দি সুযোগ দেওয়া হয়, আ‌মি বিশ্বাস ক‌রি বাংলাদেশের শিক্ষার্থীরা অ‌ধিকাংশ স্কলারশিপ অর্জন করতে সক্ষম হ‌বে।

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ও সি‌পিএ নির্বাহী ক‌মি‌টির চেয়ারপারসন ড. শিরীন শার‌মিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের শিক্ষার্থীদের শিক্ষার গুণগতমান আন্তর্জা‌তিক প‌রিমণ্ডলে স্বীকৃ‌ত। য‌দি সুযোগ দেওয়া হয়, আ‌মি বিশ্বাস ক‌রি বাংলাদেশের শিক্ষার্থীরা অ‌ধিকাংশ স্কলারশিপ অর্জন করতে সক্ষম হ‌বে।

রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যায় গুলশানে হোটেল ওয়ে‌স্টিনে ব্রি‌টিশ কাউ‌ন্সিল ও কেম‌ব্রিজ ইন্টারন্যাশনাল এক্সা‌মিনেশন সেন্টার আয়ো‌জিত কেম‌‌ব্রিজ শিক্ষার্থীদের নৈপুণ্যের স্বীকৃ‌তি প্রদান অনুষ্ঠানে একথা বলেন স্পিকার।

শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃ‌ত্তিসহ অন্যান্য শিক্ষার সুযোগ সু‌বিধা বৃ‌দ্ধি করতে ব্রি‌টিশ সরকারের প্র‌তি আহ্বান জা‌নিয়ে‌ তিনি বলেন, বাংলাদেশের শিক্ষার্থীরা গ‌ণিত, ইংরেজি ভাষা, ইংরেজি সা‌হিত্য, প‌রিবেশ, শিল্প সংস্কৃ‌তির মতো মৌ‌লিক বিষয়ে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করেছে। আজকের এই  অর্জন আন্তর্জাতিক প‌রিমণ্ডলে মেধা ও যোগ্যতার ব‌হিঃপ্রকাশ।

‌স্পিকার বাংলাদেশের শিক্ষার্থীদের বিশ্বের অন্যান্য দেশের শিক্ষার্থীদের সঙ্গে তুলনা করে বলেন, আন্তর্জাতিক প‌রিমণ্ডলে বাংলাদেশের শিক্ষার্থীরা প্র‌তিযো‌গিতায় অনেক এ‌গিয়ে।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ব্রি‌টিশ হাইক‌মিশনের ভারপ্রাপ্ত হাই ক‌মিশনার মার্ক ক্লেটন, ব্রি‌টিশ কাউ‌ন্সিলের আবা‌সিক প‌রিচালক জিম স্কার্থ, ব্রি‌টিশ কাউ‌ন্সিল বাংলাদেশের এক্সামিনেশনের প‌রিচালক দীপ অ‌ধিকারী এবং কেম‌ব্রিজ ইন্টারন্যাশনাল এক্সা‌মিনেশনের আঞ্চ‌লিক প‌রিচালক (দ‌ক্ষিণ এ‌শিয়া) বক্তৃতা করেন।

অনুষ্ঠানে কেম‌ব্রিজ ইন্টারন্যাশনাল এক্সা‌মিনেশনে ১৩ জন শীর্ষস্থান অ‌ধিকারী শিক্ষার্থীকে পুরস্কৃ‌ত করা হয়। বাংলাদেশের ৭টি স্কুলের ১৩ জন শিক্ষার্থীকে এ পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।