ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

মাধ্যমিক শিক্ষায় ‘লার্নিং অ্যসেসমেন্ট’ প্রতিবেদন সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
মাধ্যমিক শিক্ষায় ‘লার্নিং অ্যসেসমেন্ট’ প্রতিবেদন সভা অনুষ্ঠিত

‘লার্নিং অ্যাসেসমেন্ট অব সেকেন্ডারি ইনস্টিটিউশন্স (লাসি)-২০১৫’ চূড়ান্ত প্রতিবেদনের সুপারিশ বাস্তবায়নের লক্ষ্যে এক কর্ম-নির্ধারণী সভা অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা: ‘লার্নিং অ্যাসেসমেন্ট অব সেকেন্ডারি ইনস্টিটিউশন্স (লাসি)-২০১৫’ চূড়ান্ত প্রতিবেদনের সুপারিশ বাস্তবায়নের লক্ষ্যে এক কর্ম-নির্ধারণী সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) ঢাকায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের সম্মেলন কক্ষে সভ‍াটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সভায় ‘লার্নিং অ্যাসেসমেন্ট অব সেকেন্ডারি ইনস্টিটিউশনস (লাসি)-২০১৫’ চূড়ান্ত  প্রতিবেদনের সুপারিশ বাস্তবায়নের জন্য বিভিন্ন স্বল্প মেয়াদী ও মধ্য মেয়াদি পরিকল্পনা, শিক্ষার্থীদের সক্ষমতা বৃদ্ধি, তাদের বিভিন্ন সমস্যা ও এসব বিষয়ে শিক্ষকদের পরামর্শ নিয়েও সভায় আলোচনা করা হয়।

শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বিশেষ হিসেবে অতিথি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল্লাহ আবু সাইদ, বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা।

সভায় শিক্ষমন্ত্রী বলেন, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষার মানের সঠিক মূল্যায়ন করে তাদের দক্ষতার উন্নয়ন সাধন সম্ভব। স্বচ্ছ ও সঠিক অ্যাসেসমেন্টের মাধ্যমে তা নিরূপণ করতে হবে।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।