ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীদের অনশন কর্মসূচি পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীদের অনশন কর্মসূচি পালন বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীদের অনশন কর্মসূচি পালন-ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তি ফি কমানোর দাবিতে অনশন কর্মসূচি পালন করেছেন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

রোববার (২২ জানুয়ারি) দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ক্লাস বর্জন করে এ কর্মসূচি পালন করেন তারা।  

শিক্ষার্থী সূত্রে জানা গেছে, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের দ্বিতীয় বর্ষের ভর্তি ফি ৭ হাজার ১শ’ টাকা ধার্য করা হয়েছে।

যা অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে প্রায় দ্বিগুণ। এ শিক্ষাবর্ষে ১ হাজার ৪শ’ শিক্ষার্থী রয়েছে। এদের মধ্যে থেকে মঙ্গলবার (১৭ জানুয়ারি) ২০ সদস্যের একটি প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের সঙ্গে দেখা করেন এবং ফি কমানোর অনুরোধ করেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের দাবি মানতে অস্বীকার করলে শিক্ষার্থীরা সেদিন ক্লাস বর্জন, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে সমাবেশ থেকে ঘোষণা দেন তারা। এরই অংশ হিসেবে রোববার শতাধিক শিক্ষার্থী ক্লাস বর্জন করে অনশন কর্মসূচি শুরু করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. মোহম্মদ নূর-উদ্দিন আহম্মেদসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সন্তোষজনক আশ্বাসের ভিত্তিতে শিক্ষার্থীরা তাদের আন্দোলন প্রত্যাহার করেন।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ২২, ২০১৭
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।