ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

‘শিক্ষার মান উন্নয়নে নিরলস কাজ করছেন প্রধানমন্ত্রী’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
‘শিক্ষার মান উন্নয়নে নিরলস কাজ করছেন প্রধানমন্ত্রী’ বক্তব্যে ডেপুটি স্পিকার, ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা বিস্তারে ও শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

সোমবার (২৩ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ফজলে রাব্বী মিয়া বলেন, শিক্ষিত জাতিই পারে সমাজ ও সভ্যতাকে উন্নয়নের দিকে দ্রুত এগিয়ে নিতে।

এই মূলমন্ত্র প্রধানমন্ত্রী মনে-প্রাণে ধারণ করেন এবং সেই লক্ষ্যেই তিনি কাজ করে যাচ্ছেন।

ডেপুটি স্পিকার তার বক্তৃতায় বিশ্ববিদ্যালয়ের নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বিশ্ববিদ্যালয়ে আপনাদের বাবার শাসন ও মায়ের মমতায় ঘেরা আহ্লাদে জীবন নেই। এখানে আছে অনুশাসন, জীবন গড়ার উত্তম দিক নির্দেশনা। আছে শিক্ষকের জ্ঞানদানের অফুরন্ত ভাণ্ডার, যা আপনাকেই আগ্রহী ও মনযোগী হয়ে অর্জন করে নিতে হবে।

এ সময় তিনি শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের নানা অবদানের কথা তুলে ধরেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএএম মেশকাত উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রস্টির চেয়ারম্যান মো. রেজাউল করিম, রেজিস্ট্রার মেজর জেনারেল (অব.) কাজী ফকরুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য ড. মো. হুমায়ুন কবির চৌধুরী, অধ্যাপক এমিরাটস ড. এম শমশের আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।