ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

কুবি’র প্রশাসনিক ভবনে তালা, ভিসি অবরুদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
কুবি’র প্রশাসনিক ভবনে তালা, ভিসি অবরুদ্ধ

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ক্লাস চালুর দাবিতে প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। ফলে কুবি ভিসি ড. মো. আলী আশরাফ অবরুদ্ধ রয়েছেন।

বুধবার (২৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেন সাধারণ শিক্ষার্থীরা।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আইনুল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

শিক্ষকদের ছয় দফা দাবির প্রেক্ষিতে চতুর্থ দিনের মত লাগাতার ক্লাস ও পরীক্ষা বর্জনের কর্মসূচি অব্যাহত রয়েছে।
 
এদিকে, ক্লাসে ফেরার দাবিসহ ১১ দফা দাবি নিয়ে তিনদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন সাধারণ শিক্ষার্থীরা। লাগাতার কর্মসূচির অংশ হিসেবে সকালে তারা প্রশাসনিক ভবনে তালা দেন।

শিক্ষকদের দাবিগুলো হলো-১৭ জানুয়ারি গভীর রাতে দুই শিক্ষকের বাসায় হামলার রহস্য উদঘাটন করে দোষীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনা। শিক্ষক লাঞ্ছনায় অভিযুক্ত ডিন এমএম শরীফুল করীমকে তদন্ত চলাকালীন সব পদ থেকে অব্যাহতি দেওয়া। শিক্ষক লাঞ্ছনায় গঠিত তদন্ত কমিটিতে শিক্ষকদের প্রতিনিধি শিক্ষক সমিতির সভাপতিকে অর্ন্তভুক্তকরা। বিভিন্ন ঘটনায় বিতর্কিত নবনিযুক্ত প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনকে সব ধরনের প্রশাসনিক পদ থেকে অব্যাহতি দেওয়া। উপাচার্যের উপস্থিতিতে শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকদের ওপর হামলাকারী অধ্যাপক ড. সৈয়দুর রহমানকে আইকিউএসি থেকে অপসারণ ও উক্ত ঘটনার বিচার করা। ১ আগস্ট ঘটে যাওয়া খালেদ সাইফুল্লাহ হত্যাকাণ্ডের বিচার নিশ্চিত করা।

এ দাবিগুলো আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।