ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্রসংসদের ভোটগ্রহণ বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্রসংসদের ভোটগ্রহণ বৃহস্পতিবার সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্রসংসদের ভোটার প্রার্থীরা/ছবি-বাংলানিউজ

ফরিদপুর: দীর্ঘ ১৩ বছর অপেক্ষার পর বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্রসংসদের (রুকসু) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রাত পোহালেই দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠের ২৫ হাজার তিনশো দুই জন শিক্ষার্থী ব্যালট ও সিলের মাধ্যমে তাদের প্রতিনিধি বাছাই করতে যাচ্ছেন।

নিয়মানুযায়ী এরই মধ্যে প্রচার প্রচারণা শেষ হয়েছে।

তবে মোবাইল ফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে শেষ মুহূর্তের প্রচারণা। নির্বাচনকে কেন্দ্র করে একযুগেরও বেশি সময় পর ক্যাম্পাসে প্রচার-প্রচারণায় আনন্দমুখর পরিবেশ বিরাজ করছে।

প্রচারণায় অংশ নিতে দীর্ঘদিন পর ক্যাম্পাসে ঘুরে গেছেন এই সংসদের সাবেক ছাত্রনেতারা।

নির্বাচনে ভিপি-জিএসসহ ১৭ সদস্যের সংসদের ছাত্রলীগ ও ছাত্রদল দুই প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে অনার্স ও মাস্টার্সের বিভিন্ন পর্বে কলেজে পড়াশুনা করেন প্রায় ২৬ হাজার শিক্ষার্থী তাদের ভোট দেবেন।

সকাল সাড়ে আটটা থেকে বিকেল তিনটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে শহর ক্যাম্পাসে ভোটগ্রহণ।

নির্বাচনে ছাত্রলীগের কাওছার-রিয়ান-অমিত পরিষদের সঙ্গে লড়াই হবে ছাত্রদলের রোমান-ইসতিয়াক-রিমু পরিষদের।

ফরিদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, প্রতিবছর রুকসুর নির্বাচন হওয়ার কথা থাকলেও ২০০৪ সালে ছাত্রদল নেতাদের বিভিন্ন হামলার কারণে নির্বাচন বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, দীর্ঘদিন পরে হলেও নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এটা আমাদের জন্য খুব আনন্দের। আমাদের কর্মের কারণেই সাধারণ শিক্ষার্থীরা তাদের ভোট দিয়ে ছাত্রলীগ মনোনীত প্যানেলকে বিজয়ী করবে আশা করি।

দীর্ঘদিন ধরে কলেজের সংসদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছিলো না। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ও আমাদের প্রচেষ্টার কারণে এবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ছাত্রলীগ মনোনীত সহ-সভাপতি (ভিপি) প্রার্থী মো. কাওছার আকন্দ বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচনের প্রচারণা চলছে। ছাত্রলীগের কর্মীরা এতোদিন যেভাবে কলেজের সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করেছেন, তাতে করে নির্বাচনে আমাদের পূর্ণ প্যানেল বিজয়ী হবে।

ছাত্রদল মনোনীত সহ-সভাপতি (ভিপি) প্রার্থী খাইরুল ইসলাম রোমান বলেন, নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত শান্তিপূর্ণ রয়েছে। সুষ্ঠু প্রক্রিয়ার মধ্যে নির্বাচন সম্পন্ন হলে ফলাফল যাই হোক আমরা মেনে নেবো।

ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি বেনজির আহমেদ তাবরিজ বলেন, সুন্দর পরিবেশের মধ্যে নির্বাচনের প্রচার প্রচারণা চলেছে। বৃহস্পতিবার একটি সুষ্ঠু নির্বাচন হবে বলে আশা করছি। নির্বাচনে আমাদের প্যানেল বিজয়ী হবে।

ছাত্রলীগ মনোনীত কাওসার-রিয়ান-অমিত পরিষদের প্যানেলে রয়েছেন সহ-সভাপতি (ভিপি) কাওছার আকন্দ, সাধারণ সম্পাদক (জিএস) তামজীদুল রশিদ চৌধুরী রিয়ান, সহ-সাধারণ সম্পাদক (এজি এস) অমিত বিশ্বাস (অর্ক), ক্রীড়া সম্পাদক নূর হোসেন মারূফ, ছাত্র মিলনায়তন বিভাগ সম্পাদক আবির হোসেন (প্রান্ত), ছাত্র মিলনায়তন বিভাগ সহ-সম্পাদক ফাহিম আহম্মেদ, ছাত্রী মিলনায়তন বিভাগ সম্পাদক শামীমা আক্তার (সন্ধি), ছাত্রী মিলনায়তন বিভাগ সহ সম্পাদক দিপিকা সাহা, সাহিত্য ও সাংস্কৃতিক বিভাগের সম্পাদক সাজিদুর রহমান (সাজিদ) বার্ষিকী সম্পাদক আসিফ ইমতিয়াজ সজল, ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক বিকাশ দত্ত, কার্যকরী সদস্য রাকিবুল ইসলাম, ইব্রাহিম রাকিব, রাকিবুল হাসান (রাসেল), কাজী তামজীদ হাসান, রাসেল মিয়া (রাকিব) ও শাফিন আহম্মেদ।

ছাত্রদল মনোনীত রোমান-ইসতিয়াক-রিমু পরিষদের প্যানেলে রয়েছেন সহ-সভাপতি (ভিপি) খাইরুল ইসলাম রোমান, সাধারণ সম্পাদক (জি এস) ইশতিয়াক রশীদ ইশতিয়াক, সহ-সাধারণ সম্পাদক (এজি এস) হাবিবুর রশীদ রিমু, ক্রীড়া সম্পাদক আবু বক্কার সিদ্দিকী, ছাত্র মিলনায়তন বিভাগ সম্পাদক নাজমুন সাকিব, ছাত্র মিলনায়তন বিভাগ সহ-সম্পাদক ইমতাজুর রহমান (সাইফুল), ছাত্রী মিলনায়তন বিভাগ সম্পাদক তানিয়া আক্তার, সাহিত্য ও সাংস্কৃতিক বিভাগের সম্পাদক নিয়াজ খন্দকার, বার্ষিকী সম্পাদক অনিক খান, ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক জিতু সজীব মাহমুদ ইজাজুল, কার্যকরী সদস্য আনিসুর রহমান সানাউল্লাহ, আরিফুল ইসলাম, জহিরুল ইসলাম, শেখ মামুন, ফয়সাল সিকদার ও সাগর।

এছাড়া ধর্ম ও সমাজ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এসএম বশির প্রার্থী হন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭

এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।