ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

খুবি’র গণিত ডিসিপ্লিনের ক‍ৃতি শিক্ষার্থীদের গোল্ড মেডেল প্রদান

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
খুবি’র গণিত ডিসিপ্লিনের ক‍ৃতি শিক্ষার্থীদের গোল্ড মেডেল প্রদান ক‍ৃতি শিক্ষার্থীদের গোল্ড মেডেল প্রদান অনুষ্ঠান

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণিত ডিসিপ্লিনের উদ্যোগে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ৬ষ্ঠ গোল্ড মেডেল অ্যাওয়ার্ড ২০১৬ দেওয়া হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে খুবির ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনে গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. হায়দার আলী বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ট্রেজারার খান আতিয়ার রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মো. রেজাউল হক, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা এবং ফাউন্ডেশনের ট্রাস্টি এম নূরুল আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ড. সরদার ফিরোজ আহমেদ।

অনুষ্ঠানে গণিতে স্নাতক (সম্মান) পর্যায়ে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ফারজানা আক্তার, স্নাতকোত্তর থিসিস গ্রুপে শেখ ইমামুল হোসেন ও নন-থিসিস গ্রুপে শামীমা সুলতানাকে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল অ্যাওয়ার্ড দেওয়া হয়।

অতিথিরা গণিত চর্চাকে উৎসাহিত করতে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার বিভিন্ন স্তরে তাদের এ কার্যক্রম গণিত শিক্ষা ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করছে। জীবনের প্রতিটি ক্ষেত্রে গণিত অঙ্গাঙ্গীভাবে জড়িত। গণিতের উৎকর্ষ সাধনের ফলে বিশ্বে বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিনিয়ত উন্নতি লাভ করছে। তাই আমাদের দেশেও গণিত শিক্ষার প্রসার ও গণিত চর্চার উৎসাহিত করতে হবে।

অনুষ্ঠানে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি মিজানুর রহমানের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফাউন্ডেশনের ট্রাস্টি এম নূরুল আলমকে ক্রেস্ট দেওয়া হয়। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।