ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

৭শ’ শিক্ষার্থীকে বৃত্তি দিলো ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
৭শ’ শিক্ষার্থীকে বৃত্তি দিলো ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন

ঢাকা বিশ্ববিদ্যালয়: মেধাবী, অস্বচ্ছল ও প্রতিবন্ধী ৭শ’ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির চেক তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান।

অর্থমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের জন্য সবচেয়ে ভালো অবস্থা হলো সবাইকে শিক্ষিত করে গড়ে তোলা। এজন্য যে ধরনের সুযোগ সুবিধা দরকার তা দিতে হবে। আজকে তোমরা যারা বৃত্তি পেয়েছো নিজেদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলবে। নিজের ক্যারিয়ার গড়ার পাশাপাশি দেশের উন্নয়নে অবদান রাখার জন্য তোমাদের চেষ্টা করতে হবে।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভৌত ও কাঠামোগত সমস্যা রয়েছে তা সমাধান করতে অ্যালমনাই অ্যাসোসিয়েশন কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ঢাবি উপাচার্য বলেন, পড়াশোনার সুষ্ঠু পরিবেশের জন্য শিক্ষার্থীদের আবাসনসহ সব ধরনের সুবিধা নিশ্চিত করতে হবে। বিশ্ববিদ্যালয়ের অনেক সমস্যা রয়েছে। আমরা সেগুলো পর্যায়ক্রমে উত্তরণ ঘটিয়ে সামনের দিকে এগিয়ে যাবো। মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্যাপক ভূমিকা রাখছে বলে যোগ করেন তিনি।

অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে ও মহাসচিব রঞ্জন কর্মকার’র সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস. কে. সুর চৌধুরী।

বৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদেরকে বছরে ৩০ হাজার করে ৪ বছরে ১ লাখ ২০ হাজার টাকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।