ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনে স্থবির কুবি, ২৪ পরীক্ষা স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনে স্থবির কুবি, ২৪ পরীক্ষা স্থগিত

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষকদের ছয় দফা দাবিতে অনির্দিষ্টকালের ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি এবং  শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা চালুর দাবিসহ মোট ১১ দফা দাবিতে সপ্তাহ জুড়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। ফলে ২৪টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত হয়ে গেছে।

জানা যায়, গভীর রাতে শিক্ষকের বাসায় হামলার রহস্য উৎঘাটন করে দ্রুত দোষীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা, ১ আগস্ট ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত খালিদ সাইফুল্লাহ হত্যাকাণ্ডের বিচার, শিক্ষক লাঞ্ছনায় অভিযুক্ত ডিন এম এম শরীফুল করীমকে সব পদ থেকে অব্যাহতিসহ ৬ দফা দাবির প্রেক্ষিতে সপ্তাহ জুড়ে টানা আন্দোলন করছেন শিক্ষক সমিতি।

অপরদিকে, ক্লাস-পরীক্ষা চালুর দাবিসহ ১১ দফা দাবিতে রোববার থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীরাও।

এর ধারাবাহিকতায় ক্লাস-পরীক্ষার দাবিতে বুধবার দুপুর ১২টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

কুবির উপ-পরীক্ষা নিয়ন্ত্রক নুরুল করিম চৌধুরী জানান, বৃহস্পতিবার বিভিন্ন বিভাগের স্নাতকের ৮টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত করাসহ পুরো সপ্তাহে স্নাতক ও স্নাতকোত্তরের মোট ২৪টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানান, ক্যাম্পাসে বিভিন্ন আন্দোলনে আমরা চার বছরের কোর্স অনেক সময় ছয় বছরেও শেষ করতে পারি না।

শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী বলেন, ‘আমরা রোববার শিক্ষক সমিতির কার্যনির্বাহী ও সাধারণ সভার মাধ্যমে পরবর্তী সিদ্ধান্ত নিব। ’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফ বলেন, ‘বৃহস্পতিবার বিকেল তিনটায় শিক্ষক সমিতির সঙ্গে মিটিং ছিল কিন্তু তারা দেখা করেননি। ’

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।