ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ডিআইইউতে আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
ডিআইইউতে আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা  ডিআইইউতে আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা 

আশুলিয়া (ঢাকা): সরকারি-বেসরকারি ১১টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) শুরু হয়েছে ডিআইইউ আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ইয়ুথ ফিয়েস্তা-২০১৭।

শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে ডিআইইউ’র স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান।

 

তিনি বলেন, মানুষের জীবনমানের পরিবর্তনের জন্য প্রয়োজন সংস্কৃতি চর্চা। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় তরুণ প্রজন্মকে সংস্কৃতিচর্চায় উদ্বুদ্ধ করার উদ্যোগ নিয়েছে বলে প্রতিষ্ঠানটিকে ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, সংস্কৃতি চর্চা করা যায় দুইভাবে, ঘরে বসে এবং ঘরের বাইরে। কখনো কখনো ঘরের বাইরে এসে সাংস্কৃতিক আন্দোলন করতে হয়। তবে সংস্কৃতির চর্চা করতে গিয়ে তরুণ প্রজন্ম যেন সাংস্কৃতিক আগ্রাসনের খপ্পড়ে না পড়ে সে ব্যাপারে সতর্ক থাকতে পরামর্শ দেন।  

তিনি বলেন, ফিউশন করতে গিয়ে আমরা যেন নিজস্ব সংস্কৃতিকে ভুলে না যাই। নিজের সংস্কৃতিকে অটুট রেখেই বিশ্বমানের সংস্কৃতিচর্চা করতে হবে।

এর আগে, অনুষ্ঠানের শুরুতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান বলেন, আমরা চাই একটি মূল্যবোধসম্পন্ন তরুণ প্রজন্ম গড়ে উঠুক। কেননা তরুণরাই এদেশের ভবিষ্যৎ। ইয়ুথ ফিয়েস্তা’। এই প্রতিযোগিতা প্রতিবছর নিয়মিতভাবে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করেন তিনি।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত লোকসংগীতশিল্পী কিরণ চন্দ্র রায়।  

ডিআইইউ-এর কালচারাল ক্লাবের আয়োজনে ‘শুদ্ধ সংস্কৃতি, সুস্থ প্রকৃতি’ এই স্লোগানকে সামনে রেখে ইয়ুথ ফিয়েস্তার আয়োজন করা হয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের মধ্য থেকে জুরিবোর্ড একটি বিশ্ববিদ্যালয়কে ‘বেস্ট পারফরমেন্স অ্যাওয়ার্ড’ দেবে।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের মডারেটর ও উৎসবের আহ্বায়ক অনুজ কুমার চক্রবর্তী, বিশ্ববিদ্যালয়ের পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান, কালচারাল ক্লাবের উপদেষ্টা ও ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহাবুব পারভেজ ও কালচারাল ক্লাবের সভাপতি নাফিজা রহমান।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
আরআর/পিসি


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।