ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

‘সরকার শিক্ষা খাতে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
‘সরকার শিক্ষা খাতে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে’

ঢাকা: বর্তমান সরকার শিক্ষা খাতে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে জানিয়ে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষাসহ প্রতিটি সেক্টরে বাংলাদেশ যথেষ্ট অগ্রগতি অর্জন করেছে। নানা প্রতিকূলতা অতিক্রম করেই এসব অগ্রগতি হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) রাজধানীর বকশীবাজারে কেএল জুবলী স্কুল অ্যান্ড কলেজের সার্ধশত বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

কামরুল ইসলাম বলেন, বর্তমান সরকারের উদ্দেশ্য শিক্ষার হার ১শ’ ভাগ বৃদ্ধি করা।

অতীতে কোনো সরকারই শিক্ষা ক্ষেত্রে এত শুভদৃষ্টি দেয়নি। এখন বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়। অতীতে যা কখনোই করা হয়নি।

বর্তমান সরকার ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনা খরচে পড়ালেখার সুযোগ দিচ্ছে জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, বর্তমান যুগ প্রতিযোগিতার যুগ। তাই ভালোভাবে পড়ালেখা না করলে, ভালো রেজাল্ট না করলে, ভালো সুযোগ পাওয়ার সম্ভাবনা কমে যাবে।

শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের প্রতি আপনাদের আরও মনোযোগী হতে হবে। যাতে করে তারা সঠিক পথে পরিচালিত হতে পারে। কেউ যেন ধর্মের অপব্যাখ্যা দিয়ে এসব কোমলমতি ছেলে-মেয়েদের ভুল পথে পরিচালিত করতে না পারে।

বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট কবি নির্মলেন্দু গুণ বলেন, আজকের দিনটি বিশষ গৌরবের। একশো ৫০ বছর আগে বুড়িগঙ্গা নদীর তীর ঘেঁষে জমিদার কিশোরী লাল রায় এই স্কুলটি প্রতিষ্ঠা করেছিলেন। তখনকার দিনে এরকম একটা উদ্যোগ ছিলো খুব কঠিন কাজ। সেই হিসেবে এই স্কুলটি তৎকালীন এই অঞ্চলে শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কে এল জুবলী স্কুল অ্যান্ড কলেজের গভর্নি বডির সভাপতি মো. সাঈদ।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭

এএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।