ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

‘বাংলাদেশিরা আমার দেখা সবচেয়ে উজ্জীবিত, অতিথিপরায়ন মানুষ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
‘বাংলাদেশিরা আমার দেখা সবচেয়ে উজ্জীবিত, অতিথিপরায়ন মানুষ’ ড্যাফোডিল ইউনিভার্সিটির অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট/ছবি: বাংলানিউজ

আশুলিয়া(ঢাকা): ‘বাংলাদেশিরা আমার দেখা সবচেয়ে উজ্জীবিত, অতিথিপরায়ন, কর্মপরায়ন এবং কৌতুহলী মানুষ’ বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট।

শনিবার (২৮ জানুয়ারি) আশুলিয়ায় অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৫ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের শক্তিশালী সম্পর্কের একটি অন্যতম দিক হলো শিক্ষার জন্য আমাদের গভীর শ্রদ্ধা, শিক্ষাদানের প্রতি অঙ্গীকার এবং শেখার জন্য উৎসাহ।

একটি উন্নত শিক্ষা পারে একজন ব্যক্তির জীবনকে পরিবর্তন করতে।

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে পড়াশোনা শেষে সফটয়্যার ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন চাকরিতে যুক্তরাষ্ট্র সব সময় শিক্ষার্থীদের সাহায্য করবে। বাংলাদেশ এবং পৃথিবীর অন্যান্য দেশের তরুণ শিক্ষার্থীরা পড়াশোনার জন্য সুযোগ খোঁজেন। যখনই সম্ভব হবে তাদের সুযোগ করে দিতে হবে। এসময় শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হওয়ারও আহ্বান জানান তিনি।

ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সবুর খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এফবিসিসিআই’র সভাপতি আব্দুল মাতলুব আহমেদ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ইউসুফ এম ইসলাম, সহ-উপাচার্য প্রফেসর ড.এস এম মাহাবুবুল হক মজুমদার প্রমুখ।

দিনব্যাপী নানা আয়োজনে দেশি-বিদেশিসহ প্রায় ১৮ হাজার শিক্ষার্থী এতে অংশ নেন।
 
বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।