ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

গণ বিশ্ববিদ্যালয়ে ১০০ পিঠার শীতকালীন উৎসব 

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
গণ বিশ্ববিদ্যালয়ে ১০০ পিঠার শীতকালীন উৎসব  উৎসবে অংশ নেওয়া একটি স্টলে বাহারি সব পিঠা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): ভাপা, পুলি, পাটিসাপটা, দুধচিতই, নকশি পিঠা, গোলাপ পিঠা ও জামাই পিঠাসহ বাহারি নকশার মুখরোচক ১০০ রকমের পিঠাপুলি। এই পিঠাপুলির মৌ মৌ গন্ধের সঙ্গে  শিক্ষক-শিক্ষার্থীদের উচ্ছ্বসিত কোলাহল।

এমন আয়োজনে সোমবার (৩০ জানুয়ারি) শীতকালীন পিঠা উৎসব করলো গণ বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ উৎসবের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্র সংসদ।

 

পিঠা উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. দেলওয়ার হোসেন এবং রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন। বিভিন্ন বিভাগের শিক্ষকরা এসময় উপস্থিত ছিলেন।  

উৎসবের উদ্বোধন করেন ভারপ্রাপ্ত ভিসি ডা. দেলওয়ার হোসেনসহ অতিথিরা।  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমউৎসব আয়োজনে সকাল থেকেই পিঠার স্টলগুলো বর্ণিল সাজে সজ্জিত হয়ে উঠে। বেলুন, প্ল্যাকার্ড আর ফেস্টুনে ছেয়ে যায় ক্যাম্পাস।  

বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নানা নামের বাহারি নকশার মুখরোচক সুস্বাদু ১০০ রকম পিঠা নিয়ে হাজির হন উৎসবে। অংশগ্রহণকারীরা কোনটা রেখে কোনটা খাবেন, কোনটার স্বাদ গ্রহণ করবেন তা নিয়েই যেন মধুর জটিলতায় পড়ে যান। উৎসবে গোলাপ ফুল পিঠা হাতে এক শিক্ষার্থী।  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমসন্ধ্যা পর্যন্ত চলে এ পিঠা উৎসব। শেষে বাউল গান পরিবেশনের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও ক্যাম্পাসের আশেপাশের সাধারণ মানুষ এই উৎসব উপভোগ করেন।  

উৎসব উদ্বোধনকালে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. দেলওয়ার হোসেন জানান,  এ প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্য লালনের চেতনা ছড়িয়ে দিতে প্রতিবছর এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।