ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

পাঠ্যপুস্তকে ভুল, দায়ীদের চিহ্নিত করতে আরও সময় নেবে কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
পাঠ্যপুস্তকে ভুল, দায়ীদের চিহ্নিত করতে আরও সময় নেবে কমিটি

ঢাকা: জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত পাঠ্যপুস্তকে ভুলত্রুটি তদন্তের বিষয়ে গঠিত উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি দোষীদের শনাক্ত করতে আরও সময় নেবে।
 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় গঠিত কমিটির আহ্বায়ক মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রুহী রহমান বাংলানিউজকে বলেন, আমরা এজন্য আরও সময় নেব।
 
আগের দিন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইনের সঙ্গে বসে ফাইন্ডিংসগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন বলেও জানান রুহী রহমান।


 
নতুন বছরের পাঠ্যপুস্তকে ভুলত্রুটি থাকায় সমালোচনার মধ্যে গত ১২ জানুয়ারি রুহী রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে পাঠ্যপুস্তকে ভুলত্রুটি নির্ণয় ও এসব ভুলত্রুটির জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ সুপারিশ দেওয়ার জন্য বলা হয়।
 
পরবর্তীতে ২২ জানুয়ারি কমিটির প্রতিবেদন দাখিলের সময় আরও সাত কার্যদিবস বাড়ানো হয়।    
 
রুহী রহমান বাংলানিউজকে বলেন, আমরা আরও ১৫ দিন সময় চাইবো। পাঠ্যপুস্তকে ভুলত্রুটির জন্য প্রাথমিক তদন্তের প্রেক্ষিতে ১২ জানুয়ারি এনসিটিবি’র প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার ও ঊর্ধ্বতন বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।
 
এছাড়া এনসিটিবির আর্টিস্ট কাম ডিজাইনার সুজাউল আবেদিনকে ১০ জানুয়ারি বরখাস্ত করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
এমআইএইচ/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।