ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

জবিতে বর্ণিল আয়োজনে সরস্বতী পূজা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
জবিতে বর্ণিল আয়োজনে সরস্বতী পূজা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: শিক্ষার্থীদের বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পূজায় বর্ণিল সাজে সজ্জিত ঢাকার অন্যতম ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)।

হিন্দু সম্প্রদায়ের অন্যতম এই ধর্মীয় উৎসবে পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন অগণিত ভক্ত এবং শিক্ষার্থী। তাই তো পূজা অনুষ্ঠানটি অন্যতম উৎসবের আমেজে উদযাপিত হয়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, পূজাকে কেন্দ্র করে বর্ণিল আলোক সাজে সজ্জিত হয়েছে পুরো জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন, ভাষা শহীদ রফিক ভবনের সামনে, কলা অনুষদের মাঠ ও বিজ্ঞান অনুষদের মাঠ সব জায়গাতেই শিক্ষার্থীরা ব্যস্ত শেষ সময়ে প্রতিমা ও মণ্ডপের সাজসজ্জায়।

ব্যবস্থাপনা বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী প্রশান্ত পোদ্দার বাংলানিউজকে বলেন, বরাবরের মতো এবারও আমাদের বিভাগ থেকে সবচেয়ে বড় আয়োজনে বিদ্যার দেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত হবে।

পূজার সার্বিক অবস্থা সম্পর্কে জবি শিক্ষক সমিতি ও পূজা কমিটির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল বাংলানিউজকে বলেন, এবারের আয়োজন অন্য যেকোনোবারের তুলনায় বড় পরিসরে হচ্ছে।

জবি উপাচার্য ড. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, অন্যান্য বারের তুলনায় এবার পূজার জন্য বিশ্ববিদ্যালয় থেকে আরও বেশি বরাদ্দ দেওয়া হয়েছে। তাই আশা করছি, এবার অনেক বড় ও সুন্দর পরিবেশে জগন্নাথে সরস্বতী পূজা উদযাপিত হবে।

এছাড়াও সারাদেশের মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পূজা ছাড়াও অন্য অনুষ্ঠানমালায় রয়েছে পুষ্পাঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা আরতি, আলোকসজ্জা প্রভৃতি।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৭
ডিআর/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।