ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে আন্তঃধর্মীয় সম্প্রীতি র‌্যালি

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
ঢাবিতে আন্তঃধর্মীয় সম্প্রীতি র‌্যালি আন্তঃধর্মীয় সম্প্রীতি সপ্তাহ-২০১৭ উপলক্ষে র‌্যালি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: আন্তঃধর্মীয় সম্প্রীতি সপ্তাহ-২০১৭ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সপ্তাহব্যাপী অনুষ্ঠান কর্মসূচির অংশ হিসেবে ঢাবি আন্তঃধর্মীয় ও আন্ত‍ঃসাংস্কৃতিক সংলাপ কেন্দ্র যৌথভাবে র‌্যালির আয়োজন করেছে।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা থেকে শুরু হয়ে টিএসসি রাজু ভাস্কর্য হয়ে পুনরায় অপরাজেয় বাংলায় এসে শেষ হয় র‌্যালিটি।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক,  কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান ফাদার তপন ডি রোজারিওসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

র‌্যালিপূর্ব বক্তব্যে উপাচার্য বলেন, ‘আমাদের দর্শন হতে হবে মানবসমাজকে ঐক্যবদ্ধ করার। কোনো ধর্ম, ভাষা, জাতির নামে বিভাজন তৈরি করা যাবে না। ধর্মের নামে বিভাজন করা মানবতার বিরুদ্ধে অপরাধ। যেটা আমরা একাত্তরের মুক্তিযুদ্ধে দেখেছি। বর্তমানে ইসলাম ধর্মের নামে হত্যা করা হচ্ছে যেটা কোনোদিন কাম্য নয়। ’

অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে মূকাভিনয়, সেমিনার, চলচ্চিত্র প্রদর্শনী ও কনসার্ট।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৭
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।