ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

রাবি শিক্ষক তাহের হত্যা মামলা দ্রুত নিষ্পত্তির দাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
রাবি শিক্ষক তাহের হত্যা মামলা দ্রুত নিষ্পত্তির দাবি রাবি শিক্ষক তাহের হত্যা মামলা দ্রুত নিষ্পত্তির দাবি-ছবি :বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক এস তাহের হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করার দাবি জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে বিভাগে আয়োজিত এক স্মরণসভায় এ দাবি জানানো হয়।

সকাল সাড়ে ১০টার দিকে ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি প্রতিবাদ র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিভাগে গিয়ে শেষ হয়। পরে সেখানে স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য দেন।

বক্তারা হাইকোর্টের বিচারের রায় দ্রুত নিষ্পত্তি ও কার্যকরের দাবি জানায়।

এসময় উপস্থিত ছিলেন- বিভাগের সভাপতি অধ্যাপক খোন্দকার ইমামুল হক, অধ্যাপক হামিদুর রহমান, অধ্যাপক হাবিবুর রহমান, অধ্যাপক সৈয়দ সামসুদ্দিন আহমেদ ও অধ্যাপক মৃনাল কান্তি রায় প্রমুখ।

২০০৬ সালের ১ ফেব্রুয়ারি রাতে অধ্যাপক তাহের বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার পশ্চিম ২৩/বি বাসা থেকে নিখোঁজ হন। পরে ৩ ফেব্রুয়ারি সকালে নিজ বাসার পেছনের সেপটিক ট্যাংক থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক খোন্দকার ইমামুল হক বাংলানিউজকে বলেন, প্রথমে দ্রুত বিচার ট্রাইব্যুনালে এ মামলার রায় হয় ২০০৭ সালে। কিন্তু পরবর্তীতে আসামিরা আপিল করলে তাদের সাজা কমে যায়। কিন্তু বর্তমানে মামলাটির কোনো অগ্রগতি নেই। ২০১৩ সালে পরিবারের পক্ষ থেকে করা হাইকোর্টে আপিল শুনানিও শেষ হয়নি। যা আমাদের হতাশ করছে। দ্রুত এ মামলার বিচার নিষ্পত্তির মাধ্যমে অপরাধীদের শাস্তি কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।