ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ফেনীতে ভাষা শহীদ আব্দুস সালামের নামে বিদ্যালয়ের নামকরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
ফেনীতে ভাষা শহীদ আব্দুস সালামের নামে বিদ্যালয়ের নামকরণ লক্ষ্মণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়

ফেনী: ফেনীর দাগনভূঁইয়া উপজেলার লক্ষ্মণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে ভাষা শহীদ আব্দুস সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয় করা হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক মো. আমিন উল আহসান বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

স্থানীয়দের দাবির প্রেক্ষিতে আব্দুস সালামের জন্মস্থান দাগনভূঁইয়ার মাতুভূঁইয়া ইউনিয়নের লক্ষ্মণপুর গ্রামের নাম সালামনগর করা হয়। তার স্মৃতি রক্ষায় সালামনগরে গ্রন্থাগার ও জাদুঘর স্থাপন করা হয়।

এরপর আব্দুস সালামের গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়টির নাম পরিবর্তন করে তার নামে করার দাবি ওঠে। এর প্রেক্ষিতে লক্ষ্মণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে ভাষা শহীদ আব্দুস সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয় নামকরণ করা হয়েছে।

জেলা প্রশাসক আমিন উল আহসান জানান, জেলাবাসীদের দীর্ঘদিনের দাবি অনুসারে সরকার ভাষা শহীদ আব্দুস সালামের বাল্যকালের স্মৃতি বিজড়িত লক্ষ্মণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে ভাষা শহীদ আব্দুস সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয় করার অনুমতি দিয়েছে সরকার।

তিনি আরো জানান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতায় বিদ্যালয়ের নাম পরিবর্তন করা সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৭
বিএসকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।