ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

এসএসসি: প্রথম দিন অনুপস্থিত ৮৫২০ শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
এসএসসি: প্রথম দিন অনুপস্থিত ৮৫২০ শিক্ষার্থী

ঢাকা: এসএসসি ও সমমানের পরীক্ষার শুরুর দিন আটটি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি বোর্ডে আট হাজার ৫২০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন ১৬ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে সাধারণ বোর্ডে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংষ্কৃতি; মাদ্রাসা বোর্ডে কুরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 
শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, শূন্য দশমিক ৫২ শতাংশ শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

এরমধ্যে ঢাকা বোর্ডে এক হাজার ২৩৯ জন, চট্টগ্রামে ৩২৫ জন, রাজশাহীতে ৪৩১ জন, বরিশালে ২৯৪ জন, সিলেটে ২৬৫ জন, দিনাজপুরে ৩৬৯ জন, কুমিল্লায় ৭১৬ জন, যশোরে ৪৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।
 
এছাড়া মাদ্রাসা বোর্ডে তিন হাজার ২১২ জন ও কারিগরি বোর্ডে এক হাজার ২৩৭ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। বহিষ্কৃত পরীক্ষার্থীর মধ্যে ছিল ঢাকা বোর্ডে ১ জন,  মাদরাসা বোর্ডে ৫ জন, কারিগরিতে ১০ জন।
 
এবার মাধ্যমিক স্তরের এই পরীক্ষায় ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন শিক্ষার্থী অংশ নেওয়ার জন্য নিবন্ধিত হয়।
 
তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষ হবে ২ মার্চ। আর ব্যবহারিক পরীক্ষা ৪-১১ মার্চের মধ্যে শেষ হবে।
 
এবার ২৮ হাজার ৩৪৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তিন হাজার ২৩৬টি কেন্দ্রে পরীক্ষা দেবে। বিদেশে কেন্দ্র রয়েছে আটটি, যেখানে শিক্ষার্থী সংখ্যা ৪৪৬ জন।
 
বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৭
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।