ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

জবির সাংবাদিকতা বিভাগের অ্যালামনাই অ্যাসো গঠন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৭
জবির সাংবাদিকতা বিভাগের অ্যালামনাই অ্যাসো গঠন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে। প্রভাষক মিঠুন মিয়াকে আহ্বায়ক ও সাংবাদিক আরিফুল ইসলামকে যুগ্ম-আহ্বায়ক করে একটি কমিটিও গঠন করা হয়েছে অ্যালামনাইয়ের।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে বিভাগটিতে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন উপলক্ষে সাবেক শিক্ষার্থীদের এক মিলনমেলার আয়োজন করা হয়। এতে ছুটির দিনেও পরিচিত মুখদের উচ্ছ্বাসে প্রাণবন্ত হয়ে ওঠে সাংবাদিকতা বিভাগ।

পরে উন্মুক্ত আলোচনার ভিত্তিতে ১৮ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটির আহ্বায়ক ও যুগ্ম-আহ্বায়ক ছাড়াও সদস্য পদে দায়িত্ব পালন করবেন- সাংবাদিক আখলাকুস সাফা, সাংবাদিক আরিফ হোসেন, সাইফুল ইসলাম, সাংবাদিক ওবায়দুল্লাহ আল মামুন, আশরাফুল ইসলাম, সাংবাদিক মাহফুজুর রহমান, টিটু মিয়া, সাদেকা সুলতানা মল্লিকা, নাজমুল হাসান, হাসান আহমেদ, সাংবাদিক লুৎফর রহমান সোহাগ, সাংবাদিক কাজী নাফিয়া রহমান, দেবাশীষ বিশ্বাস, রবিউল ইসলাম, সাংবাদিক সম্রাট আনোয়ার ও সাংবাদিক মোয়াজ্জেম হোসেন।

এ আহ্বায়ক কমিটি আগামী ৩ মার্চের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া সম্পন্ন করবে।

অনুষ্ঠানে বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসী বলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের মাধ্যমে বিভাগের সাবেক শিক্ষার্থীদের সম্পর্ক আরও দৃঢ় হবে। পাশাপাশি পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রও বৃদ্ধি পাবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক আনওয়ারুস সালাম ও রাইসুল ইসলাম, প্রভাষক ইব্রাহিম বিন হারুন প্রমুখ।

২০০৫-০৬ শিক্ষাবর্ষে যাত্রা করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৩ বছর পর ২০০৮-০৯ শিক্ষাবর্ষে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ চালু করা হয়। এ পর্যন্ত বিভাগটির ৩টি ব্যাচের ৯৪ জন শিক্ষার্থী স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

বাংলাদেম সময়: ০২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।