ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবি সোসিওলজি এলামনাইয়ের প্রাণের মেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
ঢাবি সোসিওলজি এলামনাইয়ের প্রাণের মেলা ঢাবি সোসিওলজি এলামনাইয়ের প্রাণের মেলা

ঢাকা বিশ্ববিদ্যালয়: শীতের সকালে আর রৌদ্রময় হাসিতে পুরনো দিনের স্মৃতি রোমন্থনে মিলিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজ বিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা।

শনিবার (৪ ফেব্রুয়ারি ) বিশ্ববিদ্যালযের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ঢাকা ইউনিভার্সিটি সোসিওলজি এলামনাইয়ের প্রাণের মেলা ২০১৭ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। ‍ এলামনাইয়ের সভাপতি ড. কামাল আবদুল নাসের চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অর্থমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের প্রেক্ষাপটে সমাজবিজ্ঞানের গুরুত্ব অনেক। এ ধরনের প্রোগ্রামে প্রাক্তনদের মিলিত হওয়ার সুযোগ করে দেয়। আর এসব ছোট ছোট সংগঠন একটি ভালো উদ্যোগ। আমি এর সফলতা কামনা করি। এসব কাজ সমাজের উন্নতির লক্ষণ। ’

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, এলামনাইয়ের অনুষ্ঠানে শিক্ষার্থীরা মায়ের কাছে ফিরে আসে। এর মাধ্যমে আমরা অনুপ্রাণিত হই। সাবেক শিক্ষার্থীদের এলামনাই গঠনের মাধ্যমে একটি সেতুবন্ধন তৈরি করে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৭
এসকেবি/এএটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।