ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

সাংবাদিকদের খুব সহজেই মারা যায়

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
সাংবাদিকদের খুব সহজেই মারা যায় সাংবাদিকদের খুব সহজেই মারা যায়-ছবি : বাংলানিউজ

রাবি: সাংবাদিকদের মারার জন্য শক্তি দরকার হয় না। কারণ, সাংবাদিকরা নিরীহ, নীরস্ত্র মানুষ, এদের খুব সহজেই মারা যায়। সাংবাদিক মারলে বিচার হয় না। বিচারহীনতার জন্য বারবার নির্যাতিত হচ্ছে সাংবাদিকরা।

সাংবাদিক হত্যা-হামলা-নির্যাতনের বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক আব্দুল্লাহীল বাকী এসব কথা বলেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন থেকে সাংবাদিক শিমুলসহ সব হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত শাস্তির দাবি করা হয়। সাংবাদিকদের মধ্যে পক্ষ-বিপক্ষ, ভেদ-বিভেদ ভুলে গিয়ে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করতে সড়কে নামার আহ্বান জানান বক্তারা।

বক্তারা বলেন, একজন সাংবাদিক যখন পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে খুন হন, তখন পেশাগত নিরাপত্তা ও সাংবাদিকতার স্বাধীনতা ক্ষুন্ন হয়। আজ আমাদের কলম নিয়ে লেখার কথা, কিন্তু আমরা সড়কে নামতে বাধ্য হয়েছি। কারণ, আমাদের মধ্যে শঙ্কা কাজ করছে। সব সাংবাদিক হত্যার বিচার দাবি করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, ড. মুসতাক আহমেদ, প্রভাষক  মামুন আ. কাইয়ুম, রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান, রাবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মুস্তাফিজ রনি প্রমুখ। সঞ্চালনা করেন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আলী হুসাইন মিঠু।

মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস), রাবি রিপোর্টার্স ইউনিটি ও সমকাল সুহৃদ সমাবেশ সংহতি প্রকাশ করে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।