ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যসেবা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যসেবা তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যসেবা-ছবি: বাংলানিউজ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘গ্রামীণ জনপদের স্বাস্থ্যসেবা উন্নয়নে অত্যাধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার’ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে ফলিত বিজ্ঞান অনুষদ ভবনের ১৪০ নম্বর কক্ষে এ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপক হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া ইউনিভার্সিটির অধ্যাপক ড. শাহ মিয়া।
 
বিশ্ববিদ্যালয় ফলিত পদার্থবিজ্ঞান, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহজাহান আলীর সঞ্চলনায় সেমিনারে সভাপতিত্ব করেন বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. মনজারুল আলম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি ছিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শামসুল আলম প্রমুখ।

প্রধান অতিথি অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, তথ্য ও যেগাযোগ প্রযুক্তি এক বিশাল শক্তি যা ২১ শতকের বিশ্বকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ স্বাস্থ্যক্ষেত্রে দিন দিন উন্নতি করলেও গ্রামীণ জনপদ এ সেবা থেকে বঞ্চিত।

তিনি বলেন, এ সেমিনারের মাধ্যমে ক্লাউড, মোবাইল প্লাটফর্ম এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে গ্রামীণ জনপদের মানুষদের জন্য কীভাবে সহজে ও দ্রুত স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া যায়, সে বিষয়ে শিক্ষক ও শিক্ষার্থীরা সম্যক জ্ঞান লাভ করে বাস্তবে তা কাজে লাগাতে সক্ষম হবেন।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।