ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ক্যান্টিনের খাবার খেতে জবি ভিসিকে নিমন্ত্রণ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
ক্যান্টিনের খাবার খেতে জবি ভিসিকে নিমন্ত্রণ খাবারের মান বাড়াতে ও দাম কমাতে শিক্ষার্থীদের আন্দোলন- ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যান্টিনে খাবারের মান বাড়াতে ও দাম কমাতে শিক্ষার্থীদের চলমা আন্দোলনের অংশ হিসেবে এবার উপাচার্যসহ প্রশাসনের সবাইকে ক্যান্টিনে এক বেলা খাবারের নিমন্ত্রণ জানিয়েছে শিক্ষার্থীরা।

রোববার (০৫ ফেব্রুয়ারি) ক্যান্টিনে ধর্মঘট পালনের সময় ছাত্র ইউনিয়ন সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এ নিমন্ত্রণ জান‍ানো হয়েছে।

অবস্থান ধর্মঘট থেকে ছাত্র ইউনিয়নের সভাপতি আল আমিন বাংলানিউজকে বলেন, আমরা বিগত ১৫ দিন যাবত ক্যান্টিনের খাবারের দাম কমাতে ও মান বাড়তে আন্দোলন করে যাচ্ছি।

খাবারে দাম কমাতে একটি মূল তালিকা লাগিয়ে দেওয়া হয়েছে। কিন্তু দুঃখের বিষয় বিশ্ববিদ্যালয় প্রশাসন এদিকে কোনো দৃষ্টি রাখেননি। তারা বিশ্বাস করতে পারেন না আমরা কতটা নিম্নমানের খাবার খেয়ে ক্যাম্পাস জীবন অতিবাহিত করি।

তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানসহ প্রশাসনকে আগামী রোববার (১২ ফেব্রুয়ারি) ক্যান্টিনে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে এক বেলা খাবারের নিমন্ত্রণ জান‍ানো হয়েছে। তবে শর্ত হলো সেদিন কোনো ভিন্ন প্রকারের খাবারের ব্যবস্থা করতে পারবে না ক্যান্টিনের পরিচালক। আমরা প্রতিদিন ক্যান্টিনে যা খাই তাই খেতে হবে। খাওয়া শেষে সাংবাদিকসহ সাধারণ শিক্ষার্থীদের সামনে বলে যেতে হবে এ খাবার শিক্ষার্থীদের জন্য কতটুকু মানসম্মত।

এ সময় ক্যান্টিনে এক ঘণ্টার অবস্থান ধর্মঘট শেষে সভাপতি আল আমিন ও দপ্তর সম্পাদক রুহুল আমিনের নেতৃত্বে ক্যান্টিনের কয়েকটি দরজায় প্রতীকী তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। পরে তাদের পক্ষ থেকে ক্যান্টিনের খাবার খাওয়ার একটি নিমন্ত্রণপত্র উপাচার্য বরাবর দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭
ডিআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।