ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

জাতীয়করণের দাবিতে ইবতেদায়ী শিক্ষকদের স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৭
জাতীয়করণের দাবিতে ইবতেদায়ী শিক্ষকদের স্মারকলিপি ইবতেদায়ী শিক্ষকদের সমাবেশ, ছবি: সুমন শেখ

ঢাকা: চাকরি জাতীয়করণের দাবিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মুস্তাফিজুর রহমানের কাছে স্মারকলিপি দিয়েছে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি।

সোমবার (০৬ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে সচিবালয়ে এ স্মারকলিপি জমা দেন তারা।

সংগঠনের সভাপতি কাজী রুহুল আমীন বাংলানিউজকে বলেন,  ১৯৯৪ সালে পরিপত্রে রেজিস্টার বেসরকারি প্রাইমারি ও স্বতন্ত্র  ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের বেতন ৫০০ টাকা নির্ধারণ করা হয়।

২০১৩ সালের ৯ জানুয়ারি মহাজোট সরকার ২৬১৯৩ টি বেসরকারি প্রইমারি স্কুল জাতীয়করণ করলেও ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করণ করেনি। দীর্ঘ ২৯ বছর ধরে আমরা বেতন-ভাতা থেকে বঞ্চিত।   আজ মাদ্রাসা শিক্ষকরা মানবেতর জীবনযাপন করছে।

আগামী ৩০ মার্চের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের মতো মাদ্রাসা বোর্ড কর্তৃক রেজিস্টারককৃত সকল ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করণ করা না হলে শিক্ষক সমাজ আগামী ১২ এপ্রিল থেকে লাগাতার কর্মসূচি করবে বলে জানিয়েছেন রুহুল আমীন।

স্মারকলিপি পেশ করেন, সমিতির মহাসচিব মোখলেছুর রহমান, প্রধান উপদেষ্টা সাগর আহমেদ শাহীন, যুগ্ম মহাসচিব আবু মুসা ভূইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭
এএম/বিএস  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।