ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

জবি কর্মকর্তা সমিতি থেকে ১১ জনের পদত্যাগ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
জবি কর্মকর্তা সমিতি থেকে ১১ জনের পদত্যাগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি (জবিকস) ২০১৬-১৭-এর ‘কার্যকরী পরিষদ’ এর ২১ জনের মধ্য থেকে ১১ জন পদত্যাগ করেছেন।  

বুধবার (৮ ফেব্রুয়ারি) নিজেদের পদত্যাগ পত্র সংগঠনের শীর্ষ নেতাদের কাছে পৌঁছে দেন।

সূত্র জানায়, সমিতির গঠনতন্ত্র মোতাবেক কর্মকর্তাদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে সবার ঐক্যমতের ভিত্তিতে কার্যক্রম পরিচালনায় ব্যর্থ হয়েছে বলে কার্যকারী সদস্যদের ১১জনের কাছে প্রতিয়মান হওয়ায় কর্মকর্তা সমিতির গঠনতন্ত্রের ১৩ ধারা মোতাবেক পদত্যাগ করেছেন।

সংগঠনের সভাপতি  ড. সৈয়দ আহমদ তার সংগঠনের ১১ জনের পদত্যাগের বিষয়টি স্বীকার করে বাংলানিউজকে বলেন, তারা বিনা কারণেই পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিকেল চারটার আগে যখন আমরা অফিসে শেষ করব, ঠিক তার কিছুক্ষণ আগে তারা এসে আমার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

সংগঠনের স্বার্থ রক্ষার ব্যর্থতার কথা জানতে চাইলে তিনি বলেন, আমাদের সংগঠন ব্যর্থ নয়। যদি ব্যর্থ হয় তবে তারাও ব্যর্থ। কারণ তাদের নিয়েই আমাদের কমিটি কাজ করেছে।

কর্মকর্তা সমিতি থেকে যারা পদত্যাগ করেছেন- মোহাম্মদ জাহিদ আলম (কার্যকরী সদস্য ও ডেপুটি রেজিস্ট্রার সংস্থাপন, রেজিস্ট্রার দফতর), খন্দকার হাবিবুর রহমান (কার্যকারী সদস্য ও উপ-পরিচালক, ফান্ড অ্যান্ড বাজেট, অর্থ ও হিসাব দফতর), সৈয়দ আলী আহমেদ (সহ-সভাপতি ও উপ-পরিচালক, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কার্স দফতর), মো. সাইফুল ইসলাম (কার্যকরী সদস্য ও সহকারী পরিচালক, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর) মো. ময়নাল হক (প্রচার সম্পাদক ও সেকশন অফিসার গ্রেড-২, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ), মো. আবুল কামাল আজাদ (কার্যকরী সদস্য ও জুনিয়র লাইব্রেরিয়ান, সমাজবিজ্ঞান বিভাগ ), মো. এনামুল হক (ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক এবং সেকশন অফিসার গ্রেড-১, কলা অনুষদের ডিন কার্যালয়), মো. আব্দুল খালেক (সাংগঠনিক সম্পাদক ও সেকশন অফিসার গ্রেড-১, ইংরেজি বিভাগ), মো. কামরুল হাসান (দফতর সম্পাদক ও সেকশন অফিসার গ্রেড-২, আইন বিভাগ), মো. ইউনুছ ভূঁইয়া (সহকারী কোষাধ্যক্ষ ও সেকশন অফিসার গ্রেড-১, পরিসংখ্যান বিভাগ) এবং মো. আব্দুল গফফার মিয়া কার্যকরী সদস্য ও সেকশন অফিসার গ্রেড-১, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকিউলার বায়োলজি বিভাগ )।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৭
ডিআর/আরআইএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।