ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

২২ এপ্রিল মহাসমাবেশ

সব বেসরকারি মাধ্যমিক স্কুল জাতীয় করণের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৭
সব বেসরকারি মাধ্যমিক স্কুল জাতীয় করণের দাবি

ঢাকা: মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ কমিটির নেত‍ারা সব বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানিয়েছেন। এই দাবিতে আগামী ২২ এপ্রিল সংগঠনের পক্ষ থেকে ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

এর আগে আগামী ৯ মার্চ উপজেলা সদরে সমাবেশ ও মিছিল এবং প্রধানমন্ত্রী-শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি জমা, এরপর ১৬ মার্চ জেলা সদরে সমাবেশ ও মিছিল এবং প্রধানমন্ত্রী-শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি জমা দেবে সংগঠনটি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।

লিখিত বক্তব্য থেকে সংগঠনের যুগ্ম আহ্বায়ক ও সদস্য সচিব প্রদীপ কুমার সাহা সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলে শিক্ষা বৈষম্যের তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, প্রাথমিক স্তরের শিক্ষায় সফলতা অর্জন করতে যেভাবে সব প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে সরকারের নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে, একইভাবে মাধ্যমিক স্তরের শিক্ষায় শতভাগ সফলতা অর্জন করতে এখনই মাধ্যমিক স্কুল শিক্ষাকে জাতীয়করণ করে সরকারের নিয়ন্ত্রণে নেওয়া প্রয়োজন।

বিদ্যমান বৈষম্য দূর করে দক্ষ, যোগ্য ও দেশপ্রেমিক ভবিষ্যৎ প্রজন্ম সৃষ্টি এবং টেকসই অর্থনৈতিক অবস্থা নির্মাণে এর বিকল্প নেই।

সংবাদ সম্মেলনে আয়োজক সংগঠনের আহ্বায়ক দীন মোহাম্মদ খান, প্রধান উপদেষ্টা এস এম আব্দুল জলিল, উপদেষ্টা মোহাম্মদ শাহ আলম, ড. ইদ্রিস আলী, মোফাচ্ছেরুর রহমান মঞ্জু, মজিবুর রহমান, সেলিমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৭
এসকে/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।