ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির সূর্যসেন হল থেকে ৭ বহিরাগত আটক

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
ঢাবির সূর্যসেন হল থেকে ৭ বহিরাগত আটক সূর্যসেন হল আটক বহিরাগতরা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলে তল্লাশি চালিয়ে অস্ত্রসহ সাত বহিরাগতকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটকরা হলেন- গোপালগঞ্জের লিমন দারিয়া, মো. রিয়াজ, শরীয়তপুরের মো. সানি (জিঞ্জিরা), খুলনার মো. টিটন, মুন্সিগঞ্জের মো. তপু, সাতক্ষীরার ইমন হোসেন এবং মাদারীপুরের মো. সজিব।

রোববার (১২ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাদের আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

গত ৭ ফেব্রুয়ারি দুপুরে ঢাবি ক্লাবের সামনে ছিনতাই চেষ্টায় জড়িত থাকার সূত্র ধরে এ অভিযান চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ, হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিকের নেতৃত্বে হলের তৃতীয় তলার উত্তর ব্লকের ৩১৩, ৩১৪, ৩১৫ ও নীচতলার ১০১ নম্বর রুমে অভিযান চালানো হয়। এ সময় ৩১৩ নম্বর রুম থেকে ৫ জন, ৩১৪ থেকে ১ জন ও ১০১ থেকে ১ জনকে আটক করা হয়।

৩১৩ ও ৩১৪  নম্বর কক্ষে তল্লাশি চালিয়ে টিটানেটর, স্প্রীন্টার, ১টি খেলনা পিস্তল ও ইয়াবার খোসা উদ্ধার করা হয়। পরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আরেফিন সিদ্দিক সুজনের (হলের সাবেক সাধারণ সম্পাদক) ৩১৫ নম্বর রুমে তল্লাশি চালিয়ে চাপাতি, চাইনিজ কুড়াল ও ইয়াবার খোসা উদ্ধ‍ার করা হয়।

পরে ওই চারটি কক্ষ সিলগালা করা দেওয়া হয়েছে বলেও জানান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

এএম আমজাদ বলেন, ওয়ারি থানার গ্রেফতার হওয়া ছিনতাইকারীর তথ্যের ভিত্তিতে হলে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়। তাদের সবার বিরুদ্ধে মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ০১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
ওএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।